Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Amarinder Singh

Punjab: পঞ্জাবের মুখ্যমন্ত্রীর বাড়িতে বৈঠক প্রশান্ত কিশোরের, ভাল চোখে দেখছে না কংগ্রেস

সংবাদ সংস্থা সূত্রের খবর, অমরেন্দ্রের সঙ্গে প্রশান্তের বৈঠক খুব ভাল চোখে দেখছে না কংগ্রেস নেতৃত্ব। কারণ কংগ্রেসের দিল্লির নেতৃত্ব প্রশান্তকে খুব পছন্দ করেন না।

ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ ও প্রশান্ত কিশোর।

ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ ও প্রশান্ত কিশোর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ২৩:৩১
Share: Save:

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহের বাড়িতে বিশেষ বৈঠকে বসলেন প্রশান্ত কিশোর। দিল্লিতে অমরিন্দরের বাসভবনে প্রশান্তের সঙ্গে বৈঠক করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। আর তাতেই কংগ্রেসের একাংশে নানারকম আলোচনা শুরু হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রের খবর, অমরেন্দ্রর সঙ্গে প্রশান্তের বৈঠককে অবশ্য কতকটা তির্যক নজরেই দেখছেন কংগ্রেস নেতৃত্ব। কারণ কংগ্রেসের দিল্লির নেতৃত্ব প্রশান্তকে খুব পছন্দ করেন না বলে রাজনৈতিক মহলের ধারণা। একাধিক নির্বাচনে আঞ্চলিক দলগুলির পাশে দাঁড়িয়ে কংগ্রেসকে কোনঠাসা করেছেন প্রশান্ত। এমনটাই মনে করে একাংশ। তাই অমরেন্দ্র সঙ্গে বৈঠক নিয়ে তাঁরা খুশি নন।

নির্বাচনের মুখে পঞ্জাবে এখন কংগ্রেসের মধ্যেই অনৈক্য তৈরি হয়েছে। সমস্যা তৈরি হয়েছে নভজ্যোত সিংহ সিধুকে নিয়ে। তাই নিয়ে সোনিয়া গাঁধীর সঙ্গে আলোচনাও সেরেছেন প্রশান্ত। আলোচনার পর তিনি জানিয়েছেন, সোনিয়া যা সিদ্ধান্ত দেবেন, তিনি সেই নির্দেশই মেনে নেবেন।

ও দিকে ভোট কৌশলী হিসাবে প্রশান্তের ক্ষেত্রেও এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ। তিনি পশ্চিমবঙ্গের নির্বাচনের পর বলেছিলেন, ‘এই স্থান’ ত্যাগ করবেন। কিন্তু রাজনীতির ময়দান যে তিনি ছা়ড়ছেন না তা বোঝা গিয়েছিল শরদ পওয়ারের বাড়ির বৈঠকেও। এ বার অমরিন্দরের সঙ্গে বৈঠক প্রশান্তের ভূমিকা কী হতে পারে, তা নিয়ে একটা জল্পনা তৈরি করল নতুন করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.