Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Droupadi Murmu

সুখোই-৩০ যুদ্ধবিমান ওড়ালেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু! বললেন, ‘অসাধারণ অভিজ্ঞতা হল’

ভারতের দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি হিসাবে সুখোই-৩০-এ সওয়ার হলেন দ্রৌপদী। ২০০৯ সালে তৎকালীন রাষ্ট্রপতি প্রতিভা পাটিল মহারাষ্ট্রের পুণে বায়ুসেনা ঘাঁটিতে এই যুদ্ধবিমান উড়িয়েছিলেন।

President Droupadi Murmu flies Sukhoi-30 MKI Fighter Jet from Tezpur Air Force Station in Assam

যুদ্ধবিমান চালালেন রাষ্ট্রপতি দ্রৌপদী। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
তেজপুর শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৩:১০
Share: Save:

পরনে জলপাই রঙের ‘ফ্লাইট স্যুট’। মাথায় ব্যালিস্টিক হেলমেট। শনিবার এই অচেনা সাজেই দেখা গেল রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে। অসমের তেজপুরের বায়ুসেনা ঘাঁটি থেকে সুখোই-৩০ যুদ্ধবিমান ওড়ালেন তিনি।

রাষ্ট্রপতির পদাধিকার বলে দেশের সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক দ্রৌপদী শনিবার তেজপুরে ভারতীয় বায়ুসেনার ঘাঁটি পরিদর্শনে গিয়েছিলেন। সেখানেই সুখোই-৩০ এমকেআই-এর দু’আসন বিশিষ্ট প্রশিক্ষণ বিমান ওড়ান তিনি। সহকারী পাইলটের আসনে ছিলেন ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান চালক। তেজপুর ঘাঁটির পরিদর্শক খাতায় রাষ্ট্রপতি লেখেন, ‘‘এমন উড়ানের ব্যবস্থা করার জন্য আমি তেজপুরের বিমান ঘাঁটির সমস্ত সেনাদের অভিনন্দন জানাই।’’

সুখোই সফরের অভিজ্ঞতার কথা জানিয়ে রাষ্ট্রপতি টুইটারে লিখেছেন, ‘‘ভারতীয় বায়ুসেনার শক্তিশালী সুখোই-৩০-এমকেআই যুদ্ধবিমানে ওড়া আমার কাছে এক অসাধারণ অভিজ্ঞতা। এটা গর্বের বিষয় যে ভারতীয় প্রতিরক্ষা ব্যবস্থার ক্ষমতা আজ জল, স্থল এবং অন্তরীক্ষে সুদৃঢ় ভাবে প্রসারিত।’’ প্রসঙ্গত, ভারতের দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি হিসাবে সুখোই-৩০ এমকেআই বিমানে সওয়ার হলেন দ্রৌপদী। ২০০৯ সালে তৎকালীন রাষ্ট্রপতি প্রতিভা পাটিল মহারাষ্ট্রের পুণে বায়ুসেনা ঘাঁটিতে এই রুশ যুদ্ধবিমান উড়িয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Droupadi Murmu Tezpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE