Advertisement
২৫ এপ্রিল ২০২৪
President Election 2022

Yashwant Sinha: ‘সম্মাননীয় এবং বিচক্ষণ ব্যক্তি’, রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্তকে অভিনন্দন মমতার

মঙ্গলবার দুপুরে দিল্লিতে এনসিপি প্রধান শরদ পওয়ারের বাড়িতে ১৮টি দলের বৈঠকে যশবন্তকে প্রার্থী করার বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত হয়।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৭:২৯
Share: Save:

ঠিক ১৫ মাস আগে তৃণমূলের যোগদানের পরেই যশবন্ত সিনহাকে দলের সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব দিয়েছিলেন তিনি। অটলবিহারী বাজপেয়ী সরকারের মন্ত্রীকে মঙ্গলবার ১৮টি দলের নেতারা বিরোধী জোটের সর্বসম্মত প্রার্থী হিসেবে ঘোষণার পরেই তাঁকে অভিনন্দন জানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

টুইটারে মমতা লিখেছেন, ‘আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সকল প্রগতিশীল বিরোধী দল সমর্থিত সর্বসম্মত প্রার্থী হওয়ার জন্য আমি আমি শ্রী যশবন্ত সিনহাকে অভিনন্দন জানাই। তিনি সম্মাননীয় এবং বিচক্ষণ মানুষ। তিনি অবশ্যই আমাদের মহান জাতীয় মূল্যবোধের প্রতি দায়বদ্ধ থাকবেন।’

মঙ্গলবার দুপুরে দিল্লিতে এনসিপি প্রধান শরদ পওয়ারের বাড়িতে ১৮টি জোটের বৈঠকে যশবন্তকে প্রার্থী করার বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত হয়। বৈঠকের পর পওয়ার, কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়্গে-সহ বিরোধী নেতারা সাংবাদিক সম্মেলনে সেই সিদ্ধান্ত ঘোষণা করেন। ওই বৈঠকে তৃণমূলের প্রতিনিধি হিসেবে হাজির ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার সকালে পওয়ারের দিল্লির বাসভবনে খড়্গে, সিপিএম নেতা সীতারাম ইয়েচুরিরা মিলিত হয়েছিলেন। সেখানেই যশবন্তের নাম কার্যত চূড়ান্ত হয়ে যায়। এর পর যশবন্ত নিজে টুইট করে রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেন। সেই টুইটে তিনি কৃতজ্ঞতা জানান তৃণমূল নেত্রী মমতাকে। পাশাপাশি, দলের সহ-সভাপতি পদ থেকে অব্যাহতি চান। সূত্রের খবর, যশবন্তের ‘তৃণমূল পরিচিতি’ নিয়ে সিপিএম আপত্তি তোলায় আনুষ্ঠানিক ভাবে জোড়া ফুল শিবিরের সঙ্গে বিচ্ছেদের কথা ঘোষণা করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE