Advertisement
০৬ মে ২০২৪
Mattress

নতুন কেনা গদিতে শুয়ে ‘ব্যাকপেন’! মামলা করে ক্ষতিপূরণ-সহ টাকা ফেরত পাচ্ছেন অধ্যাপক

ভাল দাম দিয়ে কেনা ওই গদিতে শুয়ে ঘুম উড়ে যায় অধ্যাপকের। কিছু দিন পর তিনি খেয়াল করেন গদির মাঝের দিকটা ফুলে উঠেছে। আর তাতে শুয়ে তাঁর তীব্র ‘ব্যাকপেন’ শুরু হয়েছে।

ভাল দাম দিয়ে কেনা ওই গদিতে শুয়ে ঘুম উড়ে যায় অধ্যাপকের। তিনি প্রথম মেল করে অভিযোগ করেছিলেন। কিন্তু কাজ হয়নি।

ভাল দাম দিয়ে কেনা ওই গদিতে শুয়ে ঘুম উড়ে যায় অধ্যাপকের। তিনি প্রথম মেল করে অভিযোগ করেছিলেন। কিন্তু কাজ হয়নি। —প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৪
Share: Save:

মোটা টাকা খরচ করে নামী কোম্পানির গদি কিনেছিলেন অধ্যাপক। কিন্তু তাতে শুয়ে ‘ব্যাকপেন’ হয়েছে তাঁর। এই অভিযোগ নিয়ে শহরের ক্রেতাসুরক্ষা আদালতে গিয়েছিলেন তিনি। সমস্ত পক্ষের সওয়াল-জবাব শেষে আদালতের নির্দেশ, অধ্যাপককে গদি কেনার ২৭ হাজার ৪৫৫ টাকা ফেরত দিতে হবে। একই সঙ্গে জরিমানা হিসেবে ওই গদি কোম্পানিকে ৭ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বেঙ্গালুরুর ঘটনা।

২০১৯ সালের ডিসেম্বর মাসে অর্থনীতির অধ্যাপক আর এস দেশপাণ্ডে বেঙ্গালুরুর ডিকেনসন রোডরে একটি দোকান থেকে গদি কেনেন। ভাল দাম দিয়ে কেনা ওই গদিতে শুয়ে ঘুম উড়ে যায় তাঁর। কিছু দিন পর খেয়াল করেন গদির মাঝের দিকটা ফুলে উঠেছে। আর তাতে শুয়ে তাঁর তীব্র ‘ব্যাকপেন’ শুরু হয়েছে। ব্যাপারটা সংশ্লিষ্ট গদি কোম্পানিকে জানিয়েছিলেন। কিন্তু তাঁদের তরফে কোনও প্রতিক্রিয়া পাননি বলে অভিযোগ। ওই দোকানেও যান তিনি। কিন্তু দোকান বন্ধ দেখে ফিরে আসেন। এর মধ্যে করোনার কারণে দেশজুড়ে লকডাউন শুরু হয়। ওই গদি কোম্পানির সঙ্গেও আর যোগাযোগ করতে পারেননি তিনি।

এর পর ওই অধ্যাপক নিজের অসুবিধা এবং অভিযোগের কথা জানিয়ে বেশ কয়েকটি মেল করেন গদি কোম্পানিকে। কিন্তু সেখান থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তাই বাধ্য হয়ে ক্রেতা সুরক্ষা দফতরের দ্বারস্থ হন ওই অধ্যাপক। আদালতের সামনে গদি কেনার বিল, গদি কোম্পানিকে পাঠানো ইমেলের প্রমাণ তুলে ধরেন দেশপাণ্ডে। সংশ্লিষ্ট গদি কোম্পানির প্রতিনিধিকে নোটিস পাঠিয়ে হাজির করায় আদালত। তাদের বিরুদ্ধে অভিযোগের সারবত্তা খতিয়ে দেখার পর গদি কেনার টাকা ফেরত-সহ ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। বিচারকরা অধ্যাপককে জানান, ৪৫ দিনের মধ্যে তিনি ওই পুরো টাকা ফেরত পাবেন। সে দিনই ওই কোম্পানির গদি ফিরিয়ে দেবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mattress Bengaluru Refund
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE