Advertisement
০৭ মে ২০২৪
Public toilet

দশলাখি শৌচাগার! উত্তরপ্রদেশের এই ‘ইজ্জত ঘরের’ ছবি ভাইরাল হতেই হুলস্থুল

সরকারি বয়ানে ওই শৌচাগারকে উত্তরপ্রদেশে ‘ইজ্জত ঘর’ বলা হয়। অভিযোগ উঠেছে, এমন অদ্ভুত ভাবে বানানো সেই ‘ইজ্জত ঘর’ বানাতে দশ লক্ষ টাকা খরচ হয়েছে।

এই শৌচাগারের ছবিই ভাইরাল হয়েছে। ছবি: সংগৃহীত।

এই শৌচাগারের ছবিই ভাইরাল হয়েছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৭:৫৯
Share: Save:

একই ঘরে পাশাপাশি ২টি শৌচাগার। সেই শৌচাগারের না আছে কোনও দরজা, না আছে লজ্জা নিবারণের জন্য কোনও আড়াল। জনসাধারণের জন্য তৈরি এমনই একটি শৌচাগারের ছবি ভাইরাল হয়েছে। দাবি করা হচ্ছে, শৌচাগারটি উত্তরপ্রদেশের বস্তি জেলার গৌরা ধুন্ডা গ্রামের।

সরকারি বয়ানে ওই শৌচাগারকে উত্তরপ্রদেশে ‘ইজ্জত ঘর’ বলা হয়। অভিযোগ উঠেছে, এমন অদ্ভুত ভাবে বানানো সেই ‘ইজ্জত ঘর’ বানাতে দশ লক্ষ টাকা খরচ হয়েছে। নির্মাণের এমন নমুনা দেখে প্রশাসনের কাজ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

শৌচাগারের ছবিটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে প্রশাসন। জেলা প্রশাসন জানিয়েছে, কী ভাবে এমন ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে। জেলা পঞ্চায়েত রাজ আধিকারিক নম্রতা শরণ এক সংবাদমাধ্যমকে বলেন, “যে সব আধিকারিককে এই শৌচাগার বানানোর দায়িত্ব দেওয়া হয়েছে, তাঁদের কাছে কৈফিয়ত চাওয়া হবে, কী ভাবে এই ঘটনা ঘটল। কেন শৌচাগারের কোনও দরজা নেই, কেনই বা পাশাপাশি ২টি শৌচাগার বানানো হল?”

জেলাশাসক প্রিয়ঙ্কা নিরঞ্জনের দাবি, শৌচাগারের ছবিটি তাঁর কাছেও পৌঁছেছে। যাঁরা এই ঘটনার জন্য দায়ী তাঁদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Public toilet Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE