Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jagannath Temple

পুরীর জগন্নাথ মন্দিরে কড়াকড়ি, ফোন ব্যবহার করতে পারবেন না পুলিশকর্মীরাও

পুরীর জগন্নাথ মন্দিরের মধ্যে ফোন ব্যবহারে আরও কড়াকড়ির পথে হাঁটল প্রশাসন। মন্দিরের মধ্যে স্মার্টফোন ব্যবহার করতে পারবেন না পুলিশকর্মীরাও।

পুরীর জগন্নাথ মন্দিরে পুলিশকর্মীদের ফোন ব্যবহারেও কড়াকড়ি।

পুরীর জগন্নাথ মন্দিরে পুলিশকর্মীদের ফোন ব্যবহারেও কড়াকড়ি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পুরী শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১০:২৮
Share: Save:

পুরীর জগন্নাথ মন্দিরের মধ্যে স্মার্টফোন নিয়ে কড়াকড়ির কোপে এ বার পড়লেন পুলিশকর্মীরাও। মন্দির চত্বরের মধ্যে পুলিশকর্মীদের ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হল। এমন নির্দেশ দিয়েছেন পুরীর পুলিশ সুপার কানওয়ার বিশাল সিংহ।

জগন্নাথ মন্দিরের মধ্যে ছবি ও ভিডিয়ো তোলা নিষিদ্ধ। কিন্তু নিয়মের তোয়াক্কা না করেই নানা সময় মন্দিরের গর্ভগৃহের ছবি ও ভিডিয়ো তুলতে দেখা গিয়েছে দর্শনার্থীদের। বহু বার এমন অভিযোগ করেছেন মন্দিরের সেবায়েতরা। সম্প্রতি মন্দিরের গর্ভগৃহের ছবি তুলে সমাজমাধ্যমে পোস্ট করেন বাংলাদেশের এক ইউটিউবার। সেই ছবি ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়।

গোটা বিষয়টি নজরে আসতেই তৎপর হন মন্দির কর্তৃপক্ষ। ওই ইউটিউবারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের দাবি জানিয়ে অভিযোগ দায়ের করা হয়। এই প্রসঙ্গে ‘শ্রী জগন্নাথ টেম্পল অ্যাডমিনিস্ট্রেশন’ বা এসজেটিএ-র চেয়ারম্যান ভিএস চন্দ্রশেখর রাও বলেছিলেন, ‘‘সিংহদ্বার থানায় ওই ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। নিরাপত্তার কোনও গাফিলতি হয়নি। তবে আমরা নিরাপত্তা আরও আঁটসাঁট করব।’’

সেই ঘটনার পর মন্দিরের মধ্যে এ বার পুলিশকর্মীদেরও স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হল। আগামী দিনে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, তা সুনিশ্চিত করতেই পুলিশ-প্রশাসন এমন কড়া পদক্ষেপ করল বলে মনে করা হচ্ছে। তবে আপৎকালীন পরিস্থিতি ও ‘স্পেশাল ডিউটি’তে থাকা পুলিশকর্মীরা মন্দিরের মধ্যে স্মার্টফোন ব্যবহার করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jagannath temple puri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE