Advertisement
০২ মে ২০২৪
temple

মথুরার মন্দিরে হাফপ্যান্ট, রাতপোশাক, ছেঁড়া জিন্‌স পরে ঢোকা নিষিদ্ধ ঘোষণা কর্তৃপক্ষের

মথুরার ওই মন্দিরে যে কোনও ধরনের পোশাক পরেই ঢোকা যেত। সম্প্রতি কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়, হাফপ্যান্ট, বারমুডা, মিনি স্কার্ট বা রাতপোশাক পরে মন্দির চত্বরে কাউকে ঢুকতে দেওয়া হবে না।

Image of the notice

মথুরার মন্দিরে এই নোটিস দেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মথুরা শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১৫:৩৯
Share: Save:

রাধা দামোদর মন্দিরের পর রাধারানি মন্দির। মথুরার আরও একটি মন্দিরে ঢোকার ক্ষেত্রে পোশাকবিধি স্থির করে দিল কর্তৃপক্ষ। রাধারানি মন্দিরের মূল ফটকের সামনে এ সংক্রান্ত নোটিস টাঙিয়ে দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, হাফপ্যান্ট, বারমুডা বা মিনি স্কার্ট পরে আর মন্দিরে ঢোকা যাবে না।

মথুরার মন্দিরটির অন্যতম কর্মকর্তা রাসবিহারী গোস্বামী জানিয়েছেন, আপাতত মন্দিরের মূল ফটকের সামনে বিজ্ঞপ্তি টাঙানো হয়েছে। আগামী সপ্তাহের মধ্যেই এই নিয়ম কঠোর ভাবে চালু হয়ে যাবে। মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে আরও জানানো হয়েছে, ছেঁড়া জিন্‌স, রাতপোশাক পরেও ঢোকা যাবে না মন্দির চত্বরে।

কয়েক মাস আগে মথুরারই রাধা দামোদর মন্দিরে পোশাকবিধি চালু হয়েছিল। সেই মন্দিরে ঢোকার ক্ষেত্রেও হাফপ্যান্ট, বারমুডা, ছেঁড়া জিন্‌স, মিনি স্কার্ট নিষিদ্ধ। এ বার সেই পথেই হাঁটতে চলেছে অন্য একটি মন্দিরও। গত ২১ জুন বদাউনের বীরুয়াবাদি মন্দিরে ঢোকার ক্ষেত্রে জিন্‌স, টি-শার্ট নিষিদ্ধ ঘোষণা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

temple dress code Mathura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE