Advertisement
২২ মে ২০২৪
Rahul Gandhi

ঠিকানা বদল হতে চলেছে রাহুল গান্ধীর? ভাড়ায় চলে যেতে পারেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে

রাহুল গান্ধীর ঘনিষ্ঠমহল সূত্রে জানা গিয়েছে, নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে ছাড়পত্র মিললেই নতুন ঠিকানায় উঠে যাবেন রাহুল। ইতিমধ্যেই নাকি বাড়ি বদলের প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি।

Rahul Gandhi’s new address likely to be Shiela Dikshit’s house, reported

রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৩:৩৮
Share: Save:

নয়াদিল্লিতে ঠিকানা বদলে যেতে চলেছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। ওয়েনাড়ের প্রাক্তন সাংসদের ঘনিষ্ঠমহল থেকে তেমনই খবর মিলেছে। নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে ছাড়পত্র মিললেই নতুন ঠিকানায় উঠে যাবেন রাহুল। ইতিমধ্যেই নাকি বাড়ি বদলের প্রস্তুতি শুরু করে দিয়েছেন রাহুল। রাহুলের ঘনিষ্ঠমহল থেকে এ-ও জানা গিয়েছে যে, দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতের বাড়িতে ভাড়া উঠে যাচ্ছেন রাহুল।

দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী, প্রয়াত কংগ্রেস নেত্রী শীলার বাসভবন দক্ষিণ দিল্লিতে। সেখানকার নিজামুদ্দিন এলাকায়, হুমায়ুনের সমাধিস্থলের ঠিক পিছনেই ১৫০০ স্কোয়্যার ফুটের সেই বাড়িরই বাসিন্দা হতে চলেছেন রাহুল। কংগ্রেস সূত্রে খবর, এখন ওই বাড়িতে থাকেন শীলার পুত্র তথা প্রাক্তন কংগ্রেস সাংসদ সন্দীপ দীক্ষিত। রাহুলের জন্য ওই বাড়ি ছেড়ে দিতে রাজি হয়েছেন তিনি।

রাহুল জ়েড প্লাস নিরাপত্তা পেয়ে থাকেন। সে ক্ষেত্রে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিক এবং সংস্থার ছাড়পত্র পেলে তবেই বাসাবদল করতে পারবেন তিনি। সেই ছাড়পত্র পাওয়ারই নাকি অপেক্ষা করছেন রাহুল। মোদী পদবি নিয়ে মন্তব্যের জেরে গুজরাতের একটি আদালত ২ বছর জেলের সাজা দেয় রাহুলকে। সাংসদ পদ খারিজ হয় তাঁর। সাংসদ পদ খারিজের পর গত এপ্রিল মাসে সরকারি বাসভবন ছেড়ে দেন তিনি। তার পর থেকে মা সনিয়া গান্ধীর সঙ্গে দিল্লির দশ জনপথের বাড়িতেই থাকছেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE