Advertisement
২৫ এপ্রিল ২০২৪
The Kerala Story Controversy

‘দ্য কেরালা স্টোরি দেখুন’, হোয়াটস্‌অ্যাপে তরুণীদের অনুরোধ করে মার খেলেন যুবক

রাজস্থানের আক্রান্ত যুবক বিশ্ব হিন্দু পরিষদের সদস্য। তিনি থানায় তিন জন যুবকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ, ব্যক্তিগত অভিমত ব্যক্ত করায় মার খেতে হয়েছে তাঁকে।

Rajasthan man beaten after sharing positive views about The Kerala Story on social media.

‘দ্য কেরালা স্টোরি’ সাম্প্রতিক সময়ে বিস্তর বিতর্কের জন্ম দিয়েছে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ০৯:১৩
Share: Save:

বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি’ মেয়েদের দেখার অনুরোধ করেছিলেন যুবক। সেইমতো নিজের হোয়াটস্‌অ্যাপ অ্যাকাউন্টে একটি স্টেটাসও দিয়েছিলেন। অভিযোগ, সেই কারণে তাঁকে মার খেতে হয়েছে।

ঘটনাটি রাজস্থানের। আক্রান্ত যুবক বিশ্ব হিন্দু পরিষদের সদস্য। তিনি থানায় তিন জন যুবকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। তাঁর অভিযোগের ভিত্তিতে এক নাবালককে আটক করেছে পুলিশ। তবে বাকিরা অধরা।

যুবক জানিয়েছেন, তিনি হোয়াটস্‌অ্যাপ স্টোরিতে ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমাটি সম্পর্কে ব্যক্তিগত অভিমত ব্যক্ত করেছিলেন। কমবয়সি মহিলাদের তিনি এই ছবি দেখার জন্য আহ্বান জানিয়েছিলেন। তার পরেই তাঁকে মারধর ও হেনস্থা করা হয়েছে। যুবককে ভয়ও দেখিয়েছেন দুষ্কৃতীরা।

পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেরাওয়ার সিংহ বলেছেন, ‘‘আক্রান্ত যুবক পুলিশকে জানান, শনিবার রাতে তিনি যখন বাড়ি ফিরছিলেন, তখন তাঁর পথ আটকান তিন যুবক। তাঁরা যুবকের বিরুদ্ধে তাঁদের সম্প্রদায়কে অপমান করার অভিযোগ করেন এবং মারধর করেন। তদন্ত চলছে।’’

৫ মে মুক্তি পেয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। অদা শর্মা অভিনীত ছবিটি ইতিমধ্যেই বিস্তর বিতর্কের জন্ম দিয়েছে। ছবিতে কেরলের হিন্দু এবং খ্রিস্টান মেয়েদের জোর করে ধর্মান্তরিত করে জঙ্গিগোষ্ঠীতে যোগদান করতে বাধ্য করার কাহিনি দেখানো হয়েছে। দেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে এই চিত্রনাট্য বিতর্ক ডেকে এনেছে। রাজনীতিকদের একাংশের অভিযোগ, এই ছবিতে যা দেখানো হয়েছে, তা মিথ্যা এবং ভিত্তিহীন। সাধারণ নাগরিকদের মধ্যে মুসলমান বিদ্বেষ তৈরি করার জন্য উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ছবিটি তৈরি করা হয়েছে। আবার বিজেপি ‘কেরালা স্টোরি’কে সমর্থন করেছে। মধ্যপ্রদেশে এই ছবি করমুক্ত ঘোষণা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan The Kerala Story controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE