Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rajasthan

Rajasthan minister: নির্দিষ্ট একজনকে ভোট দিলেই মিলবে ২৫ কোটি নগদ! চাঞ্চল্যকর দাবি রাজস্থানের মন্ত্রীর

তাঁর আরও দাবি, ২০২০-তে মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের বিরুদ্ধে যে বিদ্রোহ শুরু হয়েছিল, তাতে যোগ দেওয়ার জন্য তাঁকে ৬০ কোটির টোপ দেওয়া হয়।

রাজস্থানের মন্ত্রী রাজেন্দ্র গুঢা।

রাজস্থানের মন্ত্রী রাজেন্দ্র গুঢা। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৮:১০
Share: Save:

রাজ্যসভার ভোটে একজন নির্দিষ্ট প্রার্থীকে শুধু ভোট দিতে হবে। তাহলেই মিলবে কড়কড়ে ২৫ কোটি টাকা। এমনই চাঞ্চল্যকর দাবি করলেন রাজস্থান সরকারের সেনা কল্যাণ মন্ত্রী রাজেন্দ্র গুঢা। এই দাবি ঘিরে মরু রাজ্যে শুরু হয়ে গিয়েছে নতুন রাজনৈতিক চাপানউতর।

২০১৮-র বিধানসভা ভোটে বিএসপি প্রার্থী হিসাবে জেতার পর ২০১৯-য়ে কংগ্রেসে যোগ দেন তিনি। তাঁর আরও দাবি, ২০২০-তে মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের বিরুদ্ধে যে বিদ্রোহ শুরু হয়েছিল, তাতে যোগ দেওয়ার জন্য তাঁকে ৬০ কোটির টোপ দেওয়া হয়।

সোমবার ঝুনুঝুনুতে একটি বেসরকারি স্কুলের অনুষ্ঠানে গিয়ে এ কথা বলেন রাজেন্দ্র। মঙ্গলবার প্রকাশ্যে আসা ভিডিয়োয় দেখা যাচ্ছে স্কুলের এক পড়ুয়ার প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘একজন নির্দিষ্ট প্রার্থীকে ভোট দিলে আমাকে ২৫ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। তার পর আমার স্ত্রীকে সব খুলে বলে তাঁর পরামর্শ চাই। স্ত্রী আমাকে বলেন, ওই অর্থের দরকার নেই, তার চেয়ে সম্মান বড়।’’ এর পরই রাজেন্দ্র বলেন, ‘‘আমি তোমাদের আরও একটি ঘটনার কথা জানাতে চাই। সচিন পায়লটের সঙ্গে তখন গহলৌতের সমস্যা চলছিল। সেই সময় আমার কাছে ৬০ কোটি টাকার প্রস্তাব ছিল। আমি পরিবারের সঙ্গে কথা বললাম, স্ত্রী, ছেলে, মেয়ে বলল, আমাদের টাকার দরকার নেই। কিন্তু সম্মান এক বার চলে গেলে বাঁচার অর্থ থাকবে না।’’

তাঁর দাবি, এই কথাগুলো বলে পড়ুয়াদের বোঝাতে চেয়েছিলেন, অসৎ পথে চললে অর্থাগম হয় ঠিকই, কিন্তু সম্মান থাকে না।

২০২১-এ রাজেন্দ্রকে রাজ্য মন্ত্রিসভায় জায়গা দেন গহলৌত। বর্তমানে তিনি রাজ্যের সেনা কল্যাণ মন্ত্রী। মুখ্যমন্ত্রী গহলৌত একাধিক বার অভিযোগ করেছেন, তাঁর সরকার ফেলে দিতে বিজেপি বিধায়কদের কোটি কোটি টাকার লোভ দেখানো হচ্ছে।

গত জুনে রাজস্থানে রাজ্যসভা ভোট হয়। তাতে বিজেপি সমর্থিত নির্দল প্রার্থী হিসেবে ছিলেন সংবাদ মাধ্যম ব্যবসায়ী সুভাষ চন্দ্র। কিন্তু তিনি হেরে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan BJP Cash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE