Advertisement
২২ জুলাই ২০২৪
Mumbai BMW Crash

পুত্রের শাস্তি পেলেন পিতা, বিএমডব্লিউকাণ্ডে সাসপেন্ড সেই শিন্ডেসেনা নেতা, হারালেন দলের পদও

মুম্বইয়ের বিএমডব্লিউকাণ্ডে নাম জড়িয়েছে শিন্ডেসেনা নেতা রাজেশ শাহের পুত্র মিহির শাহের। তার পর থেকে তাঁকে নিয়ে অস্বস্তিতে পড়েছিল দল। বুধবার তাঁকে সাসপেন্ড করলেন একনাথ শিন্ডে।

(বাঁ দিকে) বিএমডব্লিউকাণ্ডে অভিযুক্ত মিহির শাহ এবং তাঁর বাবা রাজেশ শাহ। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে (ডান দিকে)।

(বাঁ দিকে) বিএমডব্লিউকাণ্ডে অভিযুক্ত মিহির শাহ এবং তাঁর বাবা রাজেশ শাহ। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৪:৪০
Share: Save:

মুম্বইয়ের বিএমডব্লিউকাণ্ডের পর সাসপেন্ড করা হল অভিযুক্তের বাবা তথা শিন্ডেসেনা নেতা রাজেশ শাহকে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে রাজেশকে দল থেকে সাসপেন্ড করেছেন। ঘটনার চার দিন পর এই ‘শাস্তি’ পেলেন রাজেশ। তাঁকে মুম্বই পুলিশও গ্রেফতার করেছিল। আপাতত জামিনে মুক্ত রয়েছেন। রাজেশের পুত্র তথা বিএমডব্লিউকাণ্ডের মূল অভিযুক্ত মিহির শাহকে গ্রেফতার করা হয়েছে।

মহারাষ্ট্রের পালঘরের নেতা ছিলেন রাজেশ। দীর্ঘ দিন ধরে তিনি যুক্ত শিবসেনার (একনাথ শিন্ডে গোষ্ঠী) সঙ্গে। দলের সহকারী নেতার পদে ছিলেন তিনি। বুধবার সেই পদ থেকেও তাঁকে অপসারিত করা হয়েছে। রাজেশকে সাসপেন্ড এবং পদ থেকে অপসারণের নির্দেশ দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী শিন্ডে।

গত রবিবার মুম্বইয়ের ওরলিতে রাজেশের পুত্র মিহির বিএমডব্লিউ নিয়ে ধাক্কা মারেন একটি স্কুটিতে। সেই দুর্ঘটনায় ৪৫ বছর বসয়ি এক মহিলার মৃত্যু হয়। তার পর থেকে অভিযুক্ত পলাতক ছিলেন। সম্প্রতি তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনায় তদন্তে অসহযোগিতার অভিযোগে আগেই গ্রেফতার করা হয়েছিল রাজেশ এবং গাড়ির চালককে। ১৫ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান রাজেশ। ঘাতক গাড়িটিও তাঁর নামেই নথিভুক্ত ছিল। দলের নেতার পুত্রের বিরুদ্ধে এমন অভিযোগে অস্বস্তিতে পড়ে মহারাষ্ট্রের শিন্ডেগোষ্ঠী। সেই কারণেই ঘটনার চার দিন তাঁকে শাস্তি দেওয়া হল বলে মনে করা হচ্ছে।

রাজেশের বিরুদ্ধে অভিযোগ ছিল, ঘটনার কথা জানার পর পুত্রকে বাঁচাতে নানা বুদ্ধি দিয়েছিলেন তিনি। দীর্ঘ ক্ষণ পুত্রের সঙ্গে ফোনে কথা বলেন। অভিযোগ, ঘটনার পরেই চালকের সঙ্গে আসন বদলে নিতে পুত্রকে উপদেশ দিয়েছিলেন রাজেশ। চালকের ঘাড়েই সব দোষ চাপাতে চেয়েছিলেন। তাঁকে এবং তাঁর পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai BMW BMW Crash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE