Advertisement
১১ মে ২০২৪
rat

Rat and Snake Fight: শাবককে বাঁচাতে সাপের সঙ্গে লড়াই মা ইঁদুরের! কে জিতল

ইঁদুরের গর্তে ঢুকে একটি শাবককে মুখে করে নিয়ে যাচ্ছিল বিষধর সাপ। সেটি টের পেতেই সাপের পিছু ধাওয়া করে মা ইঁদুর।

সাপের সঙ্গে লড়াই ইঁদুরের। ছবি সৌজন্য টুইটার।

সাপের সঙ্গে লড়াই ইঁদুরের। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১৭:৪২
Share: Save:

সন্তানের জন্য যে কোনও রকম ঝুঁকি নিতে পারেন মায়েরা। তা সে মানুষ হোক বা কোনও পশু। জীবন বিপন্ন করেও সন্তানকে শিকারির হাত থেকে ছিনিয়ে আনল এক মা। যে ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

নিজে শিকার হয়ে যেতে পারে, এই সম্ভাবনা থাকা সত্ত্বেও সন্তানের জন্য জীবন বাজি রেখে শিকারির বিরুদ্ধে রুখে দাঁড়াল মা। এই মা কোনও মানুষ নন, ইঁদুর।

ইঁদুরের গর্তে ঢুকে একটি শাবককে মুখে করে নিয়ে যাচ্ছিল বিষধর সাপ। সেটি টের পেতেই সাপের পিছু ধাওয়া করে মা ইঁদুর। সাপের উপর বার বার হামলা চালাতে দেখা যায় ইঁদুরটিকে। সাপও নাছোড়। ইঁদুরের ছানাটিকে মুখে নিয়ে তাড়াতাড়ি পালানোর চেষ্টা করছিল। কিন্তু ইঁদুরটিকে দেখা যায় সাপের লেজ এবং গায়ে বার বার কামড় বসাতে।

শিকার করতে গিয়ে হামলার মুখে পড়ে ইঁদুরের ছানাটিকে ছেড়ে দিয়ে জঙ্গলে ঢুকে যায়। তখনও তার পিছু নিয়েছিল ইঁদুরটি। সাপটিকে তার ‘এলাকা’ ছাড়া করিয়ে ফের সন্তানের কাছে ফিরে আসে মা ইঁদুর। তত ক্ষণে বাচ্চা ইঁদুরটিও গুটি গুটি পায়ে তার মায়ের দিকে এগিয়ে যায়।

সাধারণত ইঁদুরকে শিকার বানায় সাপ। এ ক্ষেত্রে ঠিক উল্টো ছবি ধরা পড়ল। সন্তানকে বাঁচাতে মা ইঁদুরের হামলায় পালাল সাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rat snake Fight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE