Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Dussera

দশেরায় ১০ মাথাই অক্ষত রইল দশাননের, মুখ পুড়ল পুরসভার, গাফিলতির দায়ে সাসপেন্ড কর্মী

৫ অক্টোবর, দশেরার দিন ধামতারির রামলীলা ময়দানেও রাবণের কুশপুতুল দহন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। উদ্যোক্তা ছিল স্থানীয় পুরসভা। রাবণের কুশপুতুলের গোটা শরীর পুড়ে ছাই হয়ে যায়।

 ১০টি মাথা অক্ষত থেকে গিয়েছিল। ছত্তীসগঢ়ের ধামতারির ঘটনা।

১০টি মাথা অক্ষত থেকে গিয়েছিল। ছত্তীসগঢ়ের ধামতারির ঘটনা। —ছবি টুইটার থেকে।

সংবাদ সংস্থা
রায়পুর শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৬:০৯
Share: Save:

দশেরার দিন রাবণের গোটা শরীর পুড়ে গিয়েছে। কিন্তু তার ১০টি মাথাই অবিকৃত। এই ‘অপরাধ’-এ এক কর্মীকে সাসপেন্ড করল পুরসভা। আর চার পুরকর্মীকে শোকজ নোটিস পাঠানো হয়েছে। ছত্তীসগঢ়ের ধামতারির ঘটনা।

Advertisement

দশেরার দিন দেশের বিভিন্ন প্রান্তে রাবণের কুশপুতুল দহনের প্রথা রয়েছে। দুষ্টের বিনাশের প্রতীক হিসাবে এই অনুষ্ঠান পালন করা হয়। ৫ অক্টোবর, দশেরার দিন ধামতারির রামলীলা ময়দানেও রাবণের কুশপুতুল দহন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। উদ্যোক্তা ছিল স্থানীয় পুরসভা। রাবণের কুশপুতুলের গোটা শরীর পুড়ে ছাই হয়ে যায়। তার পরেও ১০টি মাথা অক্ষত থেকে গিয়েছিল।

এর পরেই ধামতারি পুরসভা (ডিএমসি) রাজেন্দ্র যাদব নামে ওই কর্মীকে সাসপেন্ড করে। অভিযোগ, রাবণের কুশপুতুল নির্মাণে গাফিলতি করেছেন রাজেন্দ্র। সে কারণে মুখ পুড়েছে পুরসভার। রাজেন্দ্রর ভার দেওয়া হয়েছে সমর্থ রণসিংহ নামে অন্য এক পুরকর্মীকে। জানিয়েছেন ডিএমসির এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার রাজেশ পদম্বর। অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার বিজয় মেহরা, সাব-ইঞ্জিনিয়ার লোমাস দেবাঙ্গন, কমলেশ ঠাকুর, কামতা নগেন্দ্রকে শোকজ নোটিস পাঠানো হয়েছে। পুরসভার তরফে জানানো হয়েছে, কুশপুতুল ঠিকঠাক তৈরি হয়নি বলেই এই কাণ্ড। গোটা ঘটনায় ক্ষুব্ধ মেয়র বিজয় দেবাঙ্গন। জানিয়েছেন, উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.