Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Khalistan movement

হঠাৎ বিস্ফোরণ থানায়, পঞ্জাবের তরণতারণে রকেট হামলার সন্দেহ! চলছে তল্লাশি অভিযান

গোয়েন্দাদের প্রাথমিক অনুমান, হামলাকারীরা ড্রোনের সাহায্যেই পাকিস্তান থেকে আরপিজিএল (রকেট প্রপেল্‌ড গ্রেনেড লঞ্চার) এনেছিল সীমান্তবর্তী জেলা তরণতারণে।

তরণতারণ থানায় পড়ে রয়েছে রকেটের শার্পনেল।

তরণতারণ থানায় পড়ে রয়েছে রকেটের শার্পনেল। ছবি: টুইটার থেকে নেওয়া।

নিজস্ব সংবাদদাতা
চণ্ডীগড় শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ০৯:২৯
Share: Save:

শুক্রবার গভীর রাতে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পঞ্জাবের তরণতারণ থানা। পুলিশ সূত্রের খবর, কোনও জঙ্গি সংগঠনের রকেট হামলার জেরেই এই ঘটনা। বিস্ফোরণের পরেই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। জঙ্গিদের খোঁজে শনিবার ভোররাত থেকে এলাকা জুড়ে শুরু হয় তল্লাশি অভিযান।

কিছু দিন ধরেই উত্তর পঞ্জাবের পাকিস্তান সীমান্তবর্তী এই জেলায় খলিস্তানপন্থী সংগঠনগুলির তৎপরতার ‘খবর’ আসছিল। সীমান্তের ও পার থেকে পাক ড্রোনে চড়িয়ে আনা একে সিরিজ়ের রাইফেল, বিস্ফোরক এবং জাল টাকা উদ্ধারও হয়েছে কয়েক বার। গোয়েন্দাদের প্রাথমিক অনুমান, হামলাকারীরা ড্রোনের সাহায্যেই পাকিস্তান থেকে আরপিজিএল (রকেট প্রপেল্‌ড গ্রেনেড লঞ্চার) এনেছিল।

গত ২২ মে মোহালিতে পঞ্জাব পুলিশের গোয়েন্দা বিভাগের সদর দফতরে রকেট হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেই ঘটনায় রাশিয়ায় তৈরি আরপিজি-২২ রকেট লঞ্চার উদ্ধার করা হয়েছিল। তরণতারণ থেকেই গ্রেফতার করা হয়েছিল খলিস্তানি জঙ্গি নেতা চরত সিংহ এবং তাঁর সহযোগী নিশান সিংহকে। সে সময়ই ওই জেলায় নয়া খলিস্তানপন্থী সংগঠন ‘খলিস্তান জিন্দাবাদ ফোর্স’-এর তৎপরতার খবর প্রকাশ্যে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE