Advertisement
১৭ জুন ২০২৪
Telengana

Rooster: সরকারি বাসে ওঠার জন্য ৩০ টাকা জরিমানা করা হল মোরগের!

ঘটনাটি ঘটেছে তেলঙ্গানায়। গোদাবরীখানি থেকে সরকারি বাসে উঠেছিলেন আলি। যাচ্ছিলেন করিমনগর।

মোরগের বাস ভাড়া ৩০ টাকা। ছবি: সংগৃহীত।

মোরগের বাস ভাড়া ৩০ টাকা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৩৭
Share: Save:

শাড়ির মধ্যে মোরগকে লুকিয়ে নিয়ে চুপচাপ সরকারি বাসে উঠে পড়েছিলেন মহম্মদ আলি। টিকিট কেটে নির্ধারিত আসনে গিয়ে বসেন। কন্ডাক্টরের নজরে যাতে তাঁর পোষা মোরগটি না পড়ে, তাই একটু আড়ষ্ট এবং সতর্ক ভাবেই বসেছিলেন তিনি। ভেবেছিলেন, এ ভাবেই গন্তব্যস্থলে পৌঁছে যাবেন। কিন্তু শেষরক্ষা হল না।

বাস কিছু দূরে এগোতেই নড়নচড়ন শুরু হয়ে যায় মোরগের। সেটিকে শান্ত করার চেষ্টা করতে থাকেন আলি। কিন্তু সেই চেষ্টা ব্যর্থ হয়। অনেক ক্ষণ ধরে আলির মধ্যে খানিক অস্বাভাবিকতা লক্ষ করছিলেন কন্ডাক্টর। তাঁর কাছে যেতেই আসল রহস্য ফাঁস হয়।

কন্ডাক্টর দেখেন, আলির হাতে একটি শাড়ি। সেটি পোঁটলার মতো করা। আর সেই পোঁটলার ভিতরে কিছু একটা নড়াচড়া করে চলেছে। কন্ডাক্টর এ বার চেপে ধরেন আলিকে। তাঁকে জিজ্ঞাসা করেন, কী আছে পোঁটলার মধ্যে। উপায় না দেখে আলি জানান, তাঁর পোষা মোরগটিকে লুকিয়ে নিয়ে যাচ্ছিলেন যাতে ভাড়া দিতে না হয়।

সঙ্গে সঙ্গে কন্ডাক্টর মোরগের ভাড়া হিসেবে ৩০ টাকা দিতে বলেন আলিকে। কেন ৩০ টাকা দেব, এ নিয়ে কন্ডাক্টরের সঙ্গে তর্ক জুড়ে দেন আলি। কন্ডাক্টরও নাছোড়। অবশেষে পুরো টাকাটাই আদায় করে ছাড়েন তিনি।

ঘটনাটি ঘটেছে তেলঙ্গানায়। গোদাবরীখানি থেকে সরকারি বাসে উঠেছিলেন আলি। যাচ্ছিলেন করিমনগর। তেলঙ্গানা টুডে-কে গোদাবরীখানি বাস ডিপোর ম্যানেজার ভি ভেঙ্কটেশম জানিয়েছেন, কর্পোরেশনের নিয়ম অনুযায়ী বাসে কোনও প্রাণীকে তোলা নিষিদ্ধ। কন্ডাক্টরের দেখা উচিত ছিল, কেউ কোনও প্রাণী নিয়ে উঠছেন কি না। কিন্তু এ ক্ষেত্রে তিনি নজর রাখতে ব্যর্থ হয়েছেন। যারে ফলে ওই যাত্রী সহজেই লুকিয়ে মোরগটিকে নিয়ে বাসে উঠে পড়েছিলেন। তবে মোরগের জন্য টিকিট কাটা উচিত হয়নি বলেই জানিয়েছেন ডিপোর ম্যানেজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telengana rooster Bus Ticket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE