Advertisement
০৪ মে ২০২৪
Uttar Pradesh

Viral: ট্রেন ঢুকছে, লাইনে বৃদ্ধা, জীবনের ঝুঁকি নিয়ে বাঁচালেন রেলপুলিশের কর্মী! দেখুন ভিডিয়ো

শনিবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ললিতপুরে। এক বয়স্ক মহিলা লাইন পেরিয়ে প্ল্যাটফর্মে ওঠার চেষ্টা করতেই ছুটে আসে ট্রেন।

আরপিএফ কর্মীর তৎপরতায় প্রাণ বাঁচল বৃদ্ধার। উত্তরপ্রেদেশের ললিতপুরে। ছবি সৌজন্য টুইটার।

আরপিএফ কর্মীর তৎপরতায় প্রাণ বাঁচল বৃদ্ধার। উত্তরপ্রেদেশের ললিতপুরে। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১৭:২৪
Share: Save:

ফুট ওভারব্রিজ থাকা সত্ত্বেও অনেক তা ব্যবহার না করে লাইন পেরিয়ে যাতায়াত করতে গিয়ে বিপদের মুখে পড়েন। রেলের তরফে বার বার সচেতন করা সত্ত্বেও হুঁশ ফেরে না। ফলে ট্রেনের ধাক্কায় কারও মৃত্যু হয়, কেউ বরাতজোরে বেঁচে যান। কিন্তু দেশের সর্বত্রই এই ছবিটা একই।

তেমনই একটি ঘটনা সম্প্রতি প্রকাশ্যে এসেছে। যেখানে ত্রাতা হিসেবে রেলপুলিশের এক জন কর্মী হাজির হয়েছিলেন। তা না হলে ট্রেনের ধাক্কায় বেঘোরেই প্রাণ যেত এক বয়স্ক মহিলার। ভিডিয়ো দেখে শিউরে উঠেছন অনেকেই। তেমনই ওই রেল পুলিশকর্মীর সাহসিকতা এবং জীবনের ঝুঁকি নিয়ে মহিলাকে বাঁচানোর জন্য যে তৎপরতা দেখিয়েছেন, তার জন্য কুর্নিশ জানাচ্ছেন নেটাগরিকরা। রেল মন্ত্রক থেকেও ওই পুলিশকর্মীর ভূমিকার প্রশংসা করা হয়েছে।

শনিবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ললিতপুরে। লাইন পেরিয়ে প্ল্যাটফর্মে ওঠার চেষ্টা করছিলেন এক বয়স্ক মহিলা। প্ল্যাটফর্মে তখন টহল দিচ্ছিলেন এক আরপিএফ কর্মী। হঠাৎ তাঁর চোখ যায় মহিলার দিকে। একটি এক্সপ্রেস ট্রেনকে ওই লাইন দিয়ে ছুটে আসতে দেখে মহিলাকে লাইন পেরোতে নিষেধ করেন। কিন্তু তত ক্ষণে লাইন পেরিয়ে প্ল্যাটফর্মের কাছে চলে এসেছিলেন তিনি। চোখের পলকে একেবারে কাছে চলে আসে দুরন্ত গতির সেই ট্রেন। আরপিএফ কর্মী তৎপরতার সঙ্গে মহিলাকে টেনে তোলেন প্ল্যাটফর্মে। কয়েক সেকেন্ডের হেরফের হলে প্রাণ সংশয় হত মহিলার। শিউরে ওঠা সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh train RPF Jawan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE