Advertisement
০৭ মে ২০২৪
Telangana Assembly Election 2023

ঝাঁপিয়ে পড়ে ছুরির কোপ! তেলেঙ্গানায় নির্বাচনী প্রচারের সময় হামলার শিকার বিআরএস সাংসদ

বিআরএস সূত্রের খবর, ছুরির আগাতে জখম প্রভাকরকে নিকটবর্তী গজ়ওয়েল শহরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার জেরে এলাকায় তৈরি হয়েছে উত্তেজনা।

আহত বিআরএস সাংসদ কে প্রভাকর রেড্ডি়।

আহত বিআরএস সাংসদ কে প্রভাকর রেড্ডি়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৫:১৬
Share: Save:

তেলঙ্গানা বিধানসভা ভোটের প্রচারসভায় ছুরিকাহত হলে সে রাজ্যের শাসকদল ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)-র সাংসদ কে প্রভাকর রেড্ডি। সোমবার দুপুরে সিদ্দিপেট জেলার দুব্বক বিধানসভা কেন্দ্রে প্রচারের সময় এক ব্যক্তি ছুরি নিয়ে তাঁকে আক্রমণ করে।

বিআরএস সূত্রের খবর, ছুরির আগাতে জখম প্রভাকরকে নিকটবর্তী গজ়ওয়েল শহরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার জেরে এলাকায় তৈরি হয়েছে উত্তেজনা। প্রসঙ্গত, আগামী ৩০ নভেম্বর এক দফায় তেলঙ্গানার ১১৯টি বিধানসভা আসনে ভোট হবে। গণনা আগামী ৩ ডিসেম্বর— মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তীসগঢ়, মিজোরামের সঙ্গেই। তেলঙ্গানায় মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআর)-এর দল ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস), বিজেপি এবং কংগ্রেসের মধ্যে ত্রিমুখী লড়াই হতে চলেছে।

বিআরএস প্রধান কে চন্দ্রশেখর রাও (কেসিআর)-এর ঘনিষ্ঠ বৃত্তের নেতা হিসেবে পরিচিত প্রভাকর। ২০১৪ সালের তেলঙ্গানায় লোকসভা-বিধানসভা ভোটের সময় মেডক লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন কেসিআর। বিধানসভা ভোটে বিআরএস সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় সাংসদ পদে ইস্তফা দিয়ে মুখ্যমন্ত্রী হন তিনি। উপনির্বাচনে জিতে মেডক থেকে সাংসগ হয়েছিলেন প্রভাকর। ২০১৯ সালের লোকসভা ভোটেও ওই কেন্দ্র থেকে পুনর্নির্বাচিত হয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telangana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE