Advertisement
১৭ মে ২০২৪
Russian tourists’ death case

ওড়িশার হোটেলে এক পুতিন বিরোধী-সহ দুই রুশ নাগরিকের মৃত্যু অস্বাভাবিক নয়, দাবি পুলিশের

গত বছরের ডিসেম্বর মাসের শেষ দিকে ওড়িশার রায়গড়ায় একটি হোটেলে ওঠেন চার রুশ নাগরিক। তাঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন পুতিনের এক সমালোচক।

ওড়িশার রায়গড়ায় একই হোটেলে দুই রুশ নাগরিকের মৃত্যুর ঘটনায় রহস্য ঘনিয়েছে।

ওড়িশার রায়গড়ায় একই হোটেলে দুই রুশ নাগরিকের মৃত্যুর ঘটনায় রহস্য ঘনিয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৬:৩০
Share: Save:

ওড়িশায় ২ রুশ নাগরিকের রহস্যমৃত্যুর নেপথ্যে এখনও পর্যন্ত অস্বাভাবিক কিছু পাওয়া যায়নি বলে রবিবার জানালেন ডিজিপি সুনীল বনশল। প্রয়োজনে এই ঘটনায় ইন্টারপোলের সাহায্য নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি রাশিয়ার ৪ নাগরিক ওড়িশার রায়গড়ায় গিয়েছিলেন। গত ২১ ডিসেম্বর তাঁরা একটি হোটেলে ওঠেন। ২২ ডিসেম্বর ভ্লাদিমির বিদেনভ নামে এক রুশ নাগরিকের দেহ উদ্ধার করা হয়। সেই ঘটনার দু’দিন পর, ২৪ ডিসেম্বর উদ্ধার করা হয় পাভেল অ্যান্টভ নামে এক রুশ নাগরিকের। তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরোধী ও রাশিয়ার আইনসভার সদস্য।

একই হোটেলে দুই রুশ নাগরিকের মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। মৃতদের মধ্যে এক জন পুতিনের সমালোচক হওয়ায় এই ঘটনা নয়া মাত্রা পায়।

এর পরই তদন্তে নামে পুলিশ। রবিবার ডিজিপি জানিয়েছেন যে, ক্রাইম ব্রাঞ্চ তদন্ত চালাচ্ছে। তদন্তপ্রক্রিয়ায় অত্যন্ত দক্ষ ও যোগ্য আধিকারিকরা রয়েছেন। তবে এই তদন্তপ্রক্রিয়া সময়সাপেক্ষ বলেও জানিয়েছেন তিনি। এই রহস্যমৃত্যুর ঘটনায় ইন্টারপোলের সাহায্য নেওয়া হবে কি না, এই প্রশ্নের জবাবে ডিজিপি বলেন, ‘‘আমরা তদন্ত প্রক্রিয়া চালাচ্ছি। তদন্ত কেমন এগোচ্ছে,তার উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেওয়া হবে।’’

রবিবার রায়গড়ার ওই হোটেলে যায় ডিএসপি সরোজ মোহান্তির নেতৃত্বাধীন ক্রাইম ব্রাঞ্চের একটি দল। হোটেলের কর্মী ও আরও কয়েক জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Russia Odisha Vladimir Putin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE