Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Uttarpradesh Police

Rape Threat: মুসলিম মহিলাদের অপহরণ করে ধর্ষণের হুমকি ‘সাধু’র! ছ’দিন পর তদন্তে উত্তরপ্রদেশ পুলিশ

উত্তরপ্রদেশের পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। সত্যাসত্য নিরূপণের পর অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১২:৪৬
Share: Save:

গেরুয়া পরিহিত এক স্বঘোষিত সাধুর সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্যের ভিডিয়ো নিয়ে তদন্তে নামল উত্তরপ্রদেশের পুলিশ। সংবাদ সংস্থা জানিয়েছে, ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে ১০০ কিলোমিটার দূরে সীতাপুর জেলার একটি মসজিদের সামনে। এই ভিডিয়োর তীব্র নিন্দা চলছে নেটমাধ্যমে। অভিযুক্ত সাধুর বিরুদ্ধে কড়া ব্যবস্থার আবেদন জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

সম্প্রতি গেরুয়া পরিহিত এক স্বঘোষিত সাধুর ভিডিয়ো ছড়িয়ে পড়ে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, সীতাপুর জেলার খয়রাবাদে একটি মসজিদের সামনে একটি জিপ গাড়িতে বসে ভাষণ দিচ্ছেন এক গেরুয়া পরিহিত ব্যক্তি। তিনি উত্তেজিত স্বরে কথা বলছেন, এবং আশেপাশের জনতা তারস্বরে ‘জয় শ্রীরাম’ ধ্বনিতে তাঁকে অভিবাদন জানাচ্ছে। নিজেকে বজরং মুনি নামে দাবি করা ওই ব্যক্তি বলছেন, ‘‘আমাকে খুন করার জন্য পরিকল্পনা হয়ে গিয়েছে। এ জন্য ২৮ লক্ষ টাকা তোলা হয়েছে।’’ তার পরই ওই ব্যক্তিকে বলতে শোনা যায়, যদি কোনও মুসলিম ধর্মাবলম্বী এলাকার কোনও মেয়েকে উত্যক্ত করেন, তা হলে তিনি মুসলিম মহিলাদের অপহরণ করবেন এবং জনসমক্ষে তাঁদের ধর্ষণ করবেন। তা শুনেই উল্লাসে ফেটে পড়ে সমবেত জনতা।
ভি়ডিয়োটি পোস্ট করে দাবি করা হয়েছে সেটি ২ এপ্রিলের। ভিডিয়োটি নিয়ে সীতাপুরের পুলিশ জানিয়েছে, এক জন প্রবীণ পুলিশ আধিকারিকের নেতৃত্বে ঘটনার তদন্ত ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সত্যাসত্য নিরূপণের পর যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। যদিও এখনও পর্যন্ত ওই ব্যক্তির বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarpradesh Police rape threats saffron
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE