Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Poonch Terror Attack

সাত জঙ্গির হামলায় হত পাঁচ জওয়ান, গ্রামেই লুকিয়ে জইশ, লস্করের সেই ঘাতকেরা?

পাকিস্তান থেকে লুকিয়ে কাঁটাতার অতিক্রম করে জঙ্গিরা ভারতে প্রবেশ করেছে। এ বিষয়ে, রাজৌরির স্থানীয় জঙ্গিরা তাদের সহায়তা করেছে। তাদের সন্ধানে চিরুনিতল্লাশি চালানো হচ্ছে।

Seven terrorists attacked and killed five jawans in Poonch probes are on.

পুঞ্চে সেনার গাড়িতে হামলায় পাঁচ জওয়ানের মৃত্যু হয়েছে। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৭:০৫
Share: Save:

দুই জঙ্গিগোষ্ঠীর মোট ৭ জন সদস্য কাশ্মীরের পুঞ্চ জেলায় সেনাবাহিনীর গাড়িতে হামলা চালায়। যার ফলে মৃত্যু হয়েছে ভারতীয় সেনার ৫ জন জওয়ানের। সেই ঘাতক জঙ্গিরা নাকি নিকটবর্তী গ্রামেই লুকিয়ে আছে, তেমনটাই জানতে পেরেছেন তদন্তকারীরা। তাঁদের দাবি, জঙ্গিরা সকলে পাকিস্তানি জাতীয়তাবাদী গোষ্ঠীর সদস্য। লুকিয়ে কাঁটাতার অতিক্রম করেছে তারা।

প্রতিরক্ষা সূত্রের দাবি, রাজৌরিতে স্থানীয় জঙ্গিদের সহায়তায় কাঁটাতার পেরিয়েছে পাকিস্তানের এই জঙ্গিরা। জইশ-ই-মহম্মদ এবং লস্কর-ই-তইবা গোষ্ঠী তাদের সাহায্য করেছে। জইশ সমর্থিত একটি জঙ্গিগোষ্ঠী এই হামলার দায়ও স্বীকার করেছে বলে খবর। হামলায় লস্কর গোষ্ঠীরও হাত রয়েছে বলে মনে করা হচ্ছে।

কাশ্মীরের এই জঙ্গি হানার পর তৎপর হয়ে উঠেছেন ভারতীয় গোয়েন্দারা। রাজৌরি এবং পুঞ্চের বিভিন্ন এলাকায় চিরুনিতল্লাশি চালানো হচ্ছে। জঙ্গিদের খোঁজে নামানো হয়েছে ড্রোন এবং পুলিশের প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরও।

গোপন সূত্র মারফত গোয়েন্দারা জানতে পারেন, সাম্প্রতিক সময়ে জইশ এবং লস্করের বেশ কয়েকটি জঙ্গিদলকে পাক অধিকৃত কাশ্মীরে জড়ো হতে বলা হয়েছে। গ্রামের আনাচেকানাচে সুকৌশলে তারা লুকিয়ে আছে। বৃহস্পতিবারের হামলার পর গোটা এলাকা কড়া নিরাপত্তায় ঘিরে রেখেছে পুলিশ। বোমা নিষ্ক্রিয়কারী গোষ্ঠীর সদস্যেরা এলাকায় পৌঁছেছেন।

পুঞ্চে নিহত জওয়ানেরা হলেন মনদীপ সিংহ, দেবাশিস বসওয়াল, কুলওয়ান্ত সিংহ, হরকিষেণ সিংহ এবং সেবক সিংহ। শুক্রবার তাঁদের উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়েছে সেনাবাহিনীর তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Poonch Jammu and Kashmir terror attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE