Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Mob Lynching

বিতর্কিত জমিতে গরু রেখেছিলেন, রাগে বৃদ্ধকে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ উত্তরপ্রদেশে

রবিবার সকালে বিতর্কিত জমিতে নিজের গরুকে খুঁটি পুঁতে বেঁধে দিয়ে আসেন সত্তর বছরের মাঘ্যু রাম। অভিযোগ, এই ‘অপরাধে’ তাঁকে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৬:০৯
Share: Save:

বিতর্কিত জমিতে গরু রাখায় এক বৃদ্ধকে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ উঠল উত্তরপ্রদেশে। বৃদ্ধকে বাঁচাতে এসে লাঠির আঘাতে গুরুতর জখম হয়েছেন তাঁর পুত্রও। সোমবার এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

গত রবিবার রাতে উত্তরপ্রদেশের কুরেভার এলাকার সাধোভারি গ্রামে এই ঘটনা ঘটে। পুলিশের তরফে জানা গিয়েছে, গ্রামের বাসিন্দা মাঘ্যু রামের সঙ্গে একটি জমি সংক্রান্ত বিবাদ ছিল গ্রামেরই কিছু মানুষের। রবিবার সকালে বিতর্কিত জমিতে নিজের গরুকে খুঁটি পুঁতে বেঁধে দিয়ে আসেন মাঘ্যু। অভিযোগ, এই ‘অপরাধে’ সত্তর বছরের ওই বৃদ্ধকে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়।

পরে পুলিশ ঘটনাস্থলে এসে গুরুতম জখম বৃদ্ধকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। বৃদ্ধের পুত্র বিজয় এখনও হাসপাতালে চিকিৎসাধীন। নিহত বৃদ্ধের ভাইপো মানিকলালের অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে। পুলিশের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় জড়িত সন্দেহে চার জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে গ্রামের এক জন শিক্ষকও রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mob Lynching Uttar Pradesh cow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE