Advertisement
০২ মে ২০২৪
Shiv Sena Leader

‘খুন হওয়ার আগের রাতে হুমকি ফোন এসেছিল বাবার কাছে’, বলছেন অমৃতসরে হত শিবসেনা নেতার ছেলে

নিহতের ছেলে জানান, জনৈক অমৃতপাল সিংহ বৃহস্পতিবার রাতে সুধীরকে ফোন করে বলেন, “কিছু লোককে পাঠানো হয়েছে, তারা তাদের কাজ ঠিক মতো করে দেবে।”

শিবসেনা নেতা সুধীর সুরির পুত্র মানিক সুরি।

শিবসেনা নেতা সুধীর সুরির পুত্র মানিক সুরি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৮:৪৯
Share: Save:

শুক্রবারই অমৃতসরের ব্যস্ত রাস্তায় খুন করা হয়েছিল বর্ষীয়ান শিবসেনা নেতা সুধীর সুরিকে। শনিবার নিহতের ছেলে মানিক সুরি দাবি করলেন, খুন হওয়ার আগের রাতে ব্রিটেন থেকে হুমকি-ফোন এসেছিল তাঁর বাবার কাছে। শুধু তা-ই নয়, এখনও তাঁদের কাছে খুনের হুমকি দিয়ে ফোন আসছে বলে জানিয়েছেন তিনি।

মানিক জানান, ফোনের অপর প্রান্তে থাকা ব্যক্তির নাম অমৃতপাল সিংহ। এই পরিচয় দিয়েই বৃহস্পতিবার রাতে সুধীরকে ফোন করে বলা হয়, “কিছু লোককে পাঠানো হয়েছে, তারা তাদের কাজ ঠিক মতো করে দেবে।” এর সূত্রেই মানিকের অভিযোগ, আগাম পরিকল্পনা করে তাঁর বাবাকে হত্যা করা হয়েছে।

সুরি জানিয়েছেন তাঁদের কাছে এখনও হুমকি ফোন আসছে। এই সব ফোনে তাঁদের পরিবারের সকলকে মেরে ফেলার কথা বলা হচ্ছে। সুরি এই বিষয়ে পঞ্জাব পুলিশের ডিজিকে সব জানিয়েছেন। কিন্তু একই সঙ্গে তাঁর অভিযোগ, পুলিশের গাফিলতির জন্যই তাঁর বাবাকে খুন হতে হয়েছে।

নিহত নেতার পরিবারের তরফে তাঁকে শহিদ তকমা দেওয়ার এবং কর্তব্যে গাফিলতির অভিযোগে, দায়িত্বে থাকা পুলিশকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তোলা হয়েছে। দাবি পূরণ না হলে না হলে তাঁরা শিবসেনা নেতার শেষকৃত্য করবেন না বলে জানিয়েছেন। বিজেপি এই খুনের জন্য আম আদমি পার্টি (আপ) শাসিত পঞ্জাব সরকারকে দুষেছে।

শুক্রবার অমৃতসরের ব্যস্ত মজিথা রোডের উপর গোপাল মন্দিরের বাইরে খুন হয়ে যান শিবসেনা নেতা সুধীর। ওই মন্দির চত্বরে আবর্জনার মধ্যে দেব-দেবীদের ভাঙা মূর্তির খোঁজ মেলার পরই শিবসেনা নেতারা মন্দির কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদে বসেছিলেন। বিক্ষোভ চলাকালীন এক জন পুলিশ আধিকারিকের সঙ্গে কথা বলছিলেন সুরি। সেই সময়ই তাঁকে লক্ষ্য করে পাঁচ রাউন্ড গুলি চালানো হয়। সন্দেহভাজন হামলাকারীর নাম সন্দীপ সিং। অভিযুক্ত হামলাকারী এক জন স্থানীয় ব্যবসায়ী বলেও পুলিশ সূত্রে খবর।

পুলিশ সূত্রে খবর, অনেক দিন ধরেই সুরির উপর হামলার ছক কষা হচ্ছিল। তাঁকে ইতিমধ্যেই নিরাপত্তাও দেওয়া হয়েছিল। পঞ্জাব পুলিশের ডিজি গৌরব যাদব বলেন, “শিবসেনা নেতাকে খুনের ঘটনায় কী চক্রান্ত রয়েছে, কারা চক্রান্ত করছেন, সব কিছু খতিয়ে দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shiv Sena Leader Amritsar Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE