Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shivraj Singh Chouhan

Cold Tea to CM of MP: মুখ্যমন্ত্রীকে ঠান্ডা চা! কারণ জানতে চেয়ে নোটিস গেল ভারপ্রাপ্ত সরকারি কর্তার কাছে

ভিআইপি-কর্তব্যে ত্রুটির জন্য শোকজ নোটিস দেওয়া হয় ওই সরকারি সাপ্লাই অফিসারকে। মুখ্যমন্ত্রী অবশ্য সেই চা চেখে দেখার সময়ই পাননি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১০:৫৯
Share: Save:

চা জুড়িয়ে জল। সেই চা উর্দিধারী আর্দালির ট্রেতে চেপে চলেও এল মুখ্যমন্ত্রীর প্রাতরাশের টেবলে।

পর পর জনসভার ফাঁকে বিমানবন্দরের লাউঞ্জে প্রাতরাশ সারতে এসেছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। সে খানে তাঁকে ঠান্ডা হয়ে যাওয়া চা খেতে দেওযার অভিযোগ উঠেছে। শুধু তা-ই নয়, যে সরকারি কর্তার উপর তাঁর খাবারের আয়োজনের দায়িত্বে দেওয়া হয়েছিল, তাঁকে কারণ দর্শানোর নোটিসও ধরানো হয়েছে। যদিও মুখ্যমন্ত্রী আদপে ওই চা ছুঁয়েও দেখেননি।

অভিযুক্ত ওই সরকারি কর্তার নাম রাকেশ কানাউহা। তিনি এক জন জুনিয়র সাপ্লাই অফিসার। তাঁকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে খাজুরাহো প্রশাসনের তরফে। সেখানেই মুখ্যমন্ত্রী শিবরাজ তাঁর সফরের ফাঁকে প্রাতরাশের জন্য গিয়েছিলেন। কানাউহার বিরুদ্ধে অভিযোগ, তিনি ভিআইপিদের দেখভালের পূর্বনির্ধারিত বিধি ভঙ্গ করেছেন। এই অভিযোগের ভিত্তিতেই নোটিস পাঠানো হয়েছে তাঁকে। প্রশাসন জানিয়েছে, মুখ্যমন্ত্রী চা খাননি ঠিকই। তবে যদি খেতেন তবে ওই ঠান্ডা চা খেতে হত তাঁকে। সতর্ক করতেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

ব্যস্ত কর্মসূচির ফাঁকে হাতে অল্প সময় নিয়েই প্রাতরাশ সারতে এসেছিলেন শিবরাজ। তাঁর হাতে সময় এতটাই কম ছিল যে তিনি তাঁকে দেওয়া চা খাওয়ার সময় পাননি। তবে প্রশাসনের এই পদক্ষেপের তীব্র সমালোচনা হয়েছে বিভিন্ন মহলে। সেই সমালোচনার জেরে শেষ পর্যন্ত ওই কর্তাকে দেওয়া নোটিস ফিরিয়ে নিতে বাধ্য হয় প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shivraj Singh Chouhan Tea Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE