Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

সামান্য কমল পেট্রল ও ডিজেলের দাম, কিছু জায়গায় এখনও ১০০-র উপরেই

কলকাতা বুধবার লিটার প্রতি পেট্রলের দাম হয়েছে ৯১ টাকা ১৮ পয়সা। ডিজেল বিক্রি হচ্ছে ৮৪ টাকা ১৮ পয়সা দরে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৪ মার্চ ২০২১ ১৭:৫০
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

একটানা ২৪ দিন রেকর্ড উচ্চতায় থাকার পর সামান্য পতন পেট্রল এবং ডিজেলের দামে। সাধারণ মানুষ আশায় বুক বাঁধলেও, আপাতত পেট্রল-ডিজেলকে পণ্য ও পরিষেবা করের (জিএসটি) আওতায় আনা হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন বিজেপি নেতা সুশীল মোদী।

বুধবার রাজ্যসভায় সুশীল জানান, পেট্রোপণ্য থেকে কেন্দ্র ও রাজ্য মিলিয়ে ৫ লক্ষ কোটি টাকার কর আদায় হয়েছে। আগামী ১০ বছরের জন্যও যদি পেট্রল এবং ডিজেলকে জিএসটি-র আওতায় আনা হয়, সে ক্ষেত্রে সব রাজ্য মিলিয়ে বার্ষিক প্রায় ২ লক্ষ কোটি টাকা ক্ষতির মুখে পড়তে হবে।

সম্প্রতি বেশ কিছু জায়গায় পেট্রল এবং ডিজেলের দাম সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছিল। বুধবার তা কিছুটা কমেছে। রাজধানী দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ১৮ পয়সা কমেছে। ডিজেলের দাম কমেছে ১৭ পয়সা। দিল্লিতে এই মুহূর্তে ৯০ টাকা ৯৯ পয়সা দরে লিটার প্রতি পেট্রল বিক্রি হচ্ছে। ডিজেল বিক্রি হচ্ছে লিটার প্রতি ৮৮ টাকা ৪২ পয়সা দরে।

Advertisement

গত মাসে রাজস্থান এবং মধ্যপ্রদেশে পেট্রল ও ডিজেলের দাম ১০০-র কোটা পার করে যায়। পেট্রলের দাম ১০১ টাকা ৬৫ পয়সা থাকলেও, রাজস্থানের শ্রীগঙ্গানগরে বুধবার ডিজেলের দাম কমে হয়েছে ৯৩ টাকা ৬০ পয়সা প্রতি লিটারে। মধ্যপ্রদেশের অনুপ্পুরে বুধবার ১০১ টাকা ৪০ শতাংশ দরে পেট্রল বিক্রি হচ্ছে। ডিজেল বিক্রি হচ্ছে ৯১ টাকা ৭৮ পয়সায়।
কলকাতা বুধবার লিটার প্রতি পেট্রলের দাম হয়েছে ৯১ টাকা ১৮ পয়সা। ডিজেল বিক্রি হচ্ছে ৮৪ টাকা ১৮ পয়সা দরে। মুম্বইয়ে পেট্রলের দাম হয়েছে ৯৭ টাকা ৪০ পয়সা। ৮৮ টাকা ৪২ পয়সা দরে বিক্রি হচ্ছে ডিজেল।

আরও পড়ুন

Advertisement