Advertisement
০৮ মে ২০২৪
Black Fungus

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হোক, মোদীকে চিঠি সনিয়ার

মিউকরমাইকোসিস রোগের চিকিৎসায় জরুরি লিপোসোমাল অ্যাম্ফোটেরিসিন-বি ওষুধের জোগান বাড়ানো হোক, প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানালেন সনিয়া।

নিজস্ব চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৯:১৫
Share: Save:

কোভিড পরিস্থিতিতে মরার উপর খাঁড়ার ঘা। ‘ব্ল্যাক ফাঙ্গাস’ (পরিভাষায় মিউকরমাইকোসিস) নামক ছত্রাক সংক্রমণ নিয়ে আতঙ্ক বাড়ছে দেশ জুড়ে। এ বিষয়ে এখন থেকেই কড়া পদক্ষেপের আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী। মিউকরমাইকোসিস রোগের চিকিৎসায় জরুরি লিপোসোমাল অ্যাম্ফোটেরিসিন-বি ওষুধের জোগান বাড়ানোর আর্জি জানান তিনি।

মোদীকে লেখা চিঠি টুইটারেও পোস্ট করেছেন সনিয়া। তিনি লিখেছেনন, ‘লিপোসোমাল অ্যাম্ফোটেরিসিন-বি ওষুধটি বাজারে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ করুন’। জরুরি ওষুধের উৎপাদন এবং সরবরাহ বাড়ানোর পাশাপাশি রোগীদের যাতে বিনামূল্যে চিকিৎসা করা হয়, তার জন্যও ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন তিনি।

ইতিমধ্যেই দিল্লি, মহারাষ্ট্র, গুজরাত-সহ দেশের একাধিক রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণ বাড়ছে। ভারতে এখনও পর্যন্ত ৮,৮৪৮ জনের শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণের হদিশ মিলেছে। বেশ কয়েকটি রাজ্য এই রোগের জরুরি ওষুধের ঘাটতির কথা জানিয়েছে। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, অ্যাম্ফোটেরিসিন-বি নামক ওষুধটি পর্যাপ্ত পরিমাণে মজুত রাখার জন্য পদক্ষেপ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi sonia gandhi Black Fungus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE