Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Brij Bhushan Sharan Singh

অবশেষে কুস্তি সংস্থার প্রধান ব্রিজভূষণের বিরুদ্ধে সিট গড়ল দিল্লি পুলিশ, মুখবন্ধ খামে রিপোর্ট জমা

আদালতে দিল্লি পুলিশের আইনজীবী বলেন, ‘‘মামলাটির গুরুত্ব অনুধাবন করে আমরা বিশেষ তদন্তকারী দল গঠন করেছি। তারাই তদন্ত করবে।’’ এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২৭ মে।

file image

ব্রিজভূষণের বিরুদ্ধে সিট গঠন দিল্লি পুলিশের। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৭:৫৭
Share: Save:

জাতীয় কুস্তি সংস্থার প্রধান তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ সিংহের বিরুদ্ধে সিট গঠন করল দিল্লি পুলিশ। শুক্রবার বিশেষ আদালতে এমনই জানিয়েছে দিল্লি পুলিশ। আদালতই বিজেপি সাংসদের বিরুদ্ধে তদন্তের জন্য সিট গড়ার নির্দেশ দিয়েছিল। পাশাপাশি, মুখবন্ধ খামে মামলার স্টেটাস রিপোর্টও জমা পড়েছে আদালতে।

শুক্রবার আদালতে দিল্লি পুলিশের আইনজীবী বলেন, ‘‘মামলাটির গুরুত্ব অনুধাবন করে আমরা বিশেষ তদন্তকারী দল গঠন করেছি। এ বার থেকে সিটই মামলার তদন্ত করবে।’’ তিনি আদালতের কাছে আবেদন রেখেছেন, ওই রিপোর্ট যেন অন্য কাউকে দেখানো না হয়। রিপোর্ট জমা পড়ার পরই এ দিনের মতো শুনানি শেষ হয়। এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২৭ মে।

দেশের জাতীয়স্তরের একাধিক মহিলা কুস্তিগির বিজেপি সাংসদ তথা কুস্তি সংস্থার প্রধান ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন। তাঁরা দিল্লি পুলিশের কাছে ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর দায়ের করাতে চাইলেও পুলিশ তাঁদের ফিরিয়ে দেয় বলে অভিযোগ। অবশেষে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে পুলিশ এফআইআর দায়ের করে। তার পরেই আদালতের নজরদারিতে তদন্ত চেয়ে এবং বয়ান রেকর্ড করাতে চেয়ে আদালতের দ্বারস্থ হন কুস্তিগিরদের একটি অংশ। সেই আবেদনের প্রেক্ষিতেই সিট গড়ার নির্দেশ দেয় আদালত। ব্রিজভূষণের বিরুদ্ধে দু’টি এফআইআর দায়ের করেছে পুলিশ। তার মধ্যে একটি এফআইআর পকসো আইনের ধারায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE