Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ayodhya Ram Temple Consecration

অযোধ্যা নয়, রামমন্দির উদ্বোধনের দিন অতিথিরা পাবেন অন্য এক শহরের বিশেষ লাড্ডু!

রামমন্দির উদ্বোধনের দিন অতিথিদের জন্য বিশেষ ধরনের লাড্ডুর ব্যবস্থা করা হয়েছে। তা অযোধ্যার নয়, অন্য এক রাজ্য থেকে বিখ্যাত ওই লাড্ডু আনা হবে রামমন্দিরে।

Special Tirupati laddu will be distributed in Ayodhya Ram Temple on the consecration day

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ০৮:৪৩
Share: Save:

উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির উদ্বোধন করা হবে আগামী ২২ জানুয়ারি। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওই দিন মন্দিরে রামলালার বিগ্রহে প্রাণ প্রতিষ্ঠা করবেন। একাধিক বিশেষ আয়োজন করা হয়েছে দিনটির জন্য। তার মধ্যে অন্যতম লাড্ডু। ২২ তারিখ উদ্বোধনের দিন রামমন্দিরে উপস্থিত অতিথিরা পাবেন বিশেষ ধরনের লাড্ডু। তা আদৌ অযোধ্যা শহরের নয়।

রামমন্দির উদ্বোধনের জন্য লাড্ডু আনা হবে অন্ধ্রপ্রদেশ থেকে। সেখানকার তিরুপতি শহরের বেঙ্কটেশ্বর মন্দিরের প্রসাদ হিসাবে ব্যবহৃত হয় বিশেষ ‘শ্রীভরি লাড্ডু’। রামমন্দিরের জন্যেও সেই লাড্ডু আনানো হচ্ছে।

তিরুপতি মন্দিরের রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছেন তিরুমালা তিরুপতি দেবস্থান (টিটিডি) কর্তৃপক্ষ। তাঁরা ঘোষণা করেছেন, রামমন্দিরের জন্য তাঁরা এক লক্ষ ‘শ্রীভরি লাড্ডু’ পাঠাবেন। রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠানে যাঁরা উপস্থিত থাকবেন, তাঁরা ওই লাড্ডু পাবেন। টিটিডি-র কর্তা এভি ধর্ম রেড্ডি জানিয়েছেন, যে এক লক্ষ লাড্ডু রামমন্দিরে পাঠানো হবে, তার প্রতিটির ওজন হবে ২৫ গ্রাম করে।

রামমন্দিরের উদ্বোধনের অতিথি তালিকায় প্রধানমন্ত্রী ছাড়াও রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভাগবত-সহ একাধিক বড় নেতা, মন্ত্রী। অতিথি হিসাবে ওই অনুষ্ঠানে থাকবেন সাত হাজারের বেশি মানুষ। শুধু রাজনৈতিক ব্যক্তিত্ব নন, বলিউড তারকা, শিল্পপতি, ক্রিকেটার থেকে শুরু করে স্বনামধন্য ব্যবসায়ী, সন্ন্যাসী, এমনকি বিদেশি অতিথিও থাকছেন রামমন্দিরের উদ্বোধনে। ইতিমধ্যে আমন্ত্রণপত্রও পাঠানো শুরু হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE