Advertisement
১১ মে ২০২৪
spicejet

Spice Jet: আটটি গোলযোগ ১৮ দিনে! স্পাইসজেটকে কারণ দর্শাতে তিন সপ্তাহ সময় দিল ডিজিসিএ

কারণ দর্শানোর নোটিসে ডিজিসিএ জানিয়েছে, নিরাপদ, দক্ষ এবং নির্ভরযোগ্য বিমান পরিষেবা দিতে ব্যর্থ হয়েছে স্পাইসজেট।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১৫:৩৩
Share: Save:

গত ১৮ দিনে আটটি গোলমালের ঘটনা। বেসরকারি বিমান পরিবহণ সংস্থা স্পাইসজেটকে কারণ দর্শানোর নোটিস দিল ‘ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)’। গত ৫ জুলাই, স্পাইসজেটের চিনগামী বিমানের আবহাওয়া রেডারে গোলযোগ দেখা দেওয়ার পরই বিমান সংস্থাকে কারণ দর্শানোর নোটিস ধরানো হয়েছে। তিন সপ্তাহের মধ্যে স্পাইসজেটকে জবাব দিতে হবে।

কারণ দর্শানোর নোটিসে ডিজিসিএ জানিয়েছে, নিরাপদ, দক্ষ এবং নির্ভরযোগ্য বিমান পরিষেবা দিতে ব্যর্থ হয়েছে স্পাইসজেট। সেই কারণ দর্শানোর নোটিসকে ট্যাগ করে অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডে টুইটে লিখেছেন, ‘যাত্রী নিরাপত্তাই আমাদের কাছে সর্বোচ্চ অগ্রাধিকার।’

৫ জুলাই, মঙ্গলবার, স্পাইসজেটের বোয়িং ৭৩৭ কার্গো এয়ারক্র্যাফ্ট কলকাতা থেকে চিনের দিকে উড়ে যায়। কিন্তু আকাশে ওড়ার পরই বিমানের ওয়েদার রেডার কাজ করা বন্ধ করে দেয়। এর পরই বিমান চালক আবার কলকাতা বিমানবন্দরে নামিয়ে আনেন বিমানকে। কখনও বিমানে পাখির ধাক্কা, আবার কখনও মাঝ আকাশে কেবিন থেকে কালো ধোঁয়া— গত কয়েক দিনে একাধিক গোলযোগ দেখা দিয়েছে স্পাইসজেটের একাধিক বিমানে।

প্রসঙ্গত, গত তিন বছর ধরে ধারাবাহিক ভাবে লোকসানে চলছে স্পাইসজেট। ২০১৮-১৯ অর্থবর্ষে ৩১৬ কোটি, ২০১৯-২০ অর্থবর্ষে ৯৩৪ কোটি এবং ২০২০-২১-এ ৯৯ কোটি টাকা লোকসান হয়েছে বেসরকারি বিমান সংস্থাটির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

spicejet Show cause Notice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE