Advertisement
০২ মে ২০২৪
Kota Crime

কোটায় ছাত্রীকে ফ্ল্যাটে ডেকে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ, গ্রেফতার চার ‘বন্ধু’!

কোটায় এক নাবালিকা ছাত্রীকে ফ্ল্যাটে ডেকে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ উঠেছে চার যুবকের বিরুদ্ধে। চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে তাঁদের পরিচয় গোপন রাখা হয়েছে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০৯
Share: Save:

রাজস্থানের কোটা এত দিন ছাত্রছাত্রীদের আত্মহত্যার কারণে শিরোনামে উঠে আসত। এ বার সেখানে গণধর্ষণের অভিযোগ উঠল। এক ছাত্রীকে গণধর্ষণের অভিযোগে চার জনকে গ্রেফতার করেছে কোটার কুলহান্ডি থানার পুলিশ। চলছে তদন্ত।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ছাত্রী নাবালিকা। তার বয়স ১৬ বছর। তাকে ফোন করে ফ্ল্যাটে ডেকে নেওয়া হয়েছিল। সেখানেই ধর্ষণ করা হয়। অভিযুক্তদের মধ্যে এক জনের সঙ্গে সমাজমাধ্যমে আলাপ হয়েছিল ছাত্রীর। কোটার কোচিং সেন্টারে পড়ত সে।

ছাত্রী নিজেই থানায় গিয়ে চার জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। জানায়, গত ১০ ফেব্রুয়ারি পরিচিত বন্ধুর ডাকে সাড়া দিয়ে তাঁর ফ্ল্যাটে গিয়েছিল সে। সেখানে ওই বন্ধু তাঁর অন্য তিন বন্ধুর সামনে ছাত্রীকে ধর্ষণ করেন। তাঁকে গণধর্ষণ করা হয়েছে বলেও অভিযোগে জানিয়েছে ছাত্রী।

ছাত্রীর অভিযোগের ভিত্তিতে পকসো-সহ একাধিক আইনে মামলা রুজু করা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। পুলিশ প্রথমে তাঁদের আটক করে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের পর চার জনকে বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে। এই ঘটনার তদন্তে কোটার পুলিশ একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেছে।

এসপি উমা শর্মা জানান, ধৃতেরা সকলেই সাবালক। তাঁরা বিহার, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের বাসিন্দা। জানা গিয়েছে, ধৃত চার জনই ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার প্রস্তুতি নিতে কোটায় গিয়েছিলেন। কারও পরিচয় প্রকাশ্যে আনেনি পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ছাত্রী অবসাদে ভুগছিল। তার চিকিৎসাও চলছিল। প্রথমে নিজের কাউন্সেলিংয়েই গণধর্ষণের কথা জানায় সে। তার পর পুলিশের কাছে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kota Crime News Gang Rape
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE