Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Drowning Death

স্কুলের পুকুরে থই থই জল, ডুবে মৃত্যু শিশুর! গাফিলতির অভিযোগে সাসপেন্ড দুই শিক্ষক

স্কুলের টিফিন বিরতিতে খেলতে খেলতে শিশুটি পুকুরে পড়ে যায়। ভারী বর্ষণের কারণে পুকুরটি প্রায় ভরে উঠেছিল। এই ঘটনায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে।

Student dies drowning in school pond as 2 teachers got suspended.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৬:৪১
Share: Save:

খেলতে গিয়ে স্কুলের পুকুরে ডুবে মৃত্যু হল শিশুর। বর্ষার জলে পুকুর ভরাট হয়ে গিয়েছিল। খেলতে খেলতে কখন পুকুরের কাছাকাছি পৌঁছে গিয়েছে, খেয়াল করেনি শিশুটি। তাতেই হল বিপত্তি। এই ঘটনায় গাফিলতির অভিযোগে স্কুলের দুই শিক্ষককে সাসপেন্ড করা হয়েছে।

ঘটনাটি মধ্যপ্রদেশের বেতুল জেলার। মৃত শিশুর নাম সাওয়ান কুমার পারধে। আট বছর বয়সি ওই শিশু স্থানীয় একটি সরকারি স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র। গত বৃহস্পতিবার স্কুলের টিফিন বিরতিতে সে বন্ধুদের সঙ্গে খেলতে বেরিয়েছিল। সামনেই ছিল একটি পুকুর। গত কয়েক দিনের বৃষ্টিতে ওই পুকুরে জল বেড়ে গিয়েছিল। প্রায় ভরে উঠেছিল পুকুরটি। দেখতে না পেয়ে আচমকা পুকুরে পড়ে যায় শিশুটি।

পানাপুকুরে জমে থাকা আবর্জনায় শিশুটির পা আটকে গিয়েছিল। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করা যায়নি। স্কুল কর্তৃপক্ষ খবর পেয়ে তাকে পুকুর থেকে টেনে তোলার ব্যবস্থা করেন। কিন্তু তত ক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। হাসপাতালে নিয়ে গেলে শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

এই ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। তদন্তে উঠে আসে স্কুল কর্তৃপক্ষের গাফিলতির কথা। তদন্তের রিপোর্ট দেখে জেলা প্রশাসনের শিক্ষা আধিকারিক রিতা সাতনানকার এবং সতীশ পালেওয়ার নামে ওই স্কুলের দুই শিক্ষককে সাসপেন্ড করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh drowning Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE