Advertisement
২৭ জুলাই ২০২৪
Pragya Thakur

Pragya Thakur: ‘সত্যি বললে যদি বিদ্রোহী বলা হয়, তা হলে আমি তাই-ই’, নূপুরকে সমর্থন প্রজ্ঞার

টুইট করে প্রজ্ঞা বলেন, ‘সত্যি কথা বললে যদি বিদ্রোহী তকমা দেওয়া হয়, তা হলে আমিও এক বিদ্রোহী। জয় সনাতন, জয় হিন্দুত্ব।’

প্রজ্ঞা ঠাকুর। ফাইল চিত্র।

প্রজ্ঞা ঠাকুর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৮:৩৪
Share: Save:

বিজেপি মুখপাত্র নূপুর শর্মাকে নিয়ে যখন দেশের ভিতরে এবং বাইরে সমালোচনা চলছে, ঠিক সেই সময়েই তাঁর পাশে দাঁড়ালেন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুর।

টুইট করে তিনি বলেন, ‘সত্যি কথা বললে যদি বিদ্রোহী তকমা দেওয়া হয়, তা হলে আমিও এক বিদ্রোহী। জয় সনাতন, জয় হিন্দুত্ব।’

বিতর্কিত মন্তব্যের জন্য বেশ কয়েক বার প্রজ্ঞাকে সতর্কও করেছে দল। কিন্তু তাতেও খুব একটা লাভ হয়নি। দল যখন নূপুরের বিষয়টি কড়া পদক্ষেপ করেছে, ঠিক সেই সময় তাঁর পাশে দাঁড়িয়ে আবারও বিতর্ক উস্কে দিলেন প্রজ্ঞা।

টিভিতে একটি বিতর্কসভায় পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন নূপুর। তাঁর সেই মন্তব্যের পরই সমালোচনার ঝড় ওঠে। সৌদি আরব, কুয়েত, কাতার এমনকি ইরানের মতো দেশগুলি নূপুরের মন্তব্যের বিরোধিতা করে। ফলে দেশের ভাবমূর্তি ধাক্কা খাওয়ায় তড়িঘড়ি নূপুরকে দল থেকে সাসপেন্ড করা হয়। একই সঙ্গে দলের সমস্ত মুখপাত্রকে নির্দেশ দেওয়া হয় তাঁরা যেন কোনও রকম বিতর্কিত মন্তব্য না করেন।

নূপুরের মন্তব্য নিয়ে যখন দল ড্যামেজ কন্ট্রোলের পথে হাঁটছে, ঠিক সেই সময় প্রজ্ঞা ঠাকুরের এই মন্তব্য বিতর্ক আরও উস্কে দিল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pragya Thakur Nupur Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE