Advertisement
২০ জুলাই ২০২৪
Manish Sisodia

সিসৌদিয়ার জামিনের রায় স্থগিত, স্বস্তি চড্ডার

সুপ্রিম কোর্টে আজ বিচারপতি সঞ্জীব খন্না ও বিচারপতি এসভিএন ভাট্টির বেঞ্চে মণীশের জামিনের আবেদনের মামলাটি ওঠে। গত ফেব্রুয়ারি মাস থেকে সিসৌদিয়া জেলবন্দি রয়েছেন।

মণীশ সিসৌদিয়া। —ফাইল চিত্র।

মণীশ সিসৌদিয়া। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ০৬:০৩
Share: Save:

দিল্লিতে আবগারি কেলেঙ্কারির অভিযোগে গ্রেফতার হওয়া আপ নেতা মণীশ সিসৌদিয়ার জামিনের বিষয়ে রায় স্থগিত রাখল সুপ্রিম কোর্ট। দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সিবিআই ও ইডি আলাদা ভাবে যে মামলা করেছে, সেই দু’টি ক্ষেত্রেই আজ রায় স্থগিত রাখা হয়েছে। এ দিনই অন্য একটি মামলায় দিল্লি হাই কোর্ট জানিয়েছে, আপ সাংসদ রাঘব চড্ডাকে তাঁর সরকারি বাংলো খালি করতে হবে না।

সুপ্রিম কোর্টে আজ বিচারপতি সঞ্জীব খন্না ও বিচারপতি এসভিএন ভাট্টির বেঞ্চে মণীশের জামিনের আবেদনের মামলাটি ওঠে। গত ফেব্রুয়ারি মাস থেকে সিসৌদিয়া জেলবন্দি রয়েছেন। বিচারপতিরা অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজুর থেকে জানতে চান, সিসৌদিয়ার বিচার প্রক্রিয়ায় আনুমানিক কত সময় লাগতে পারে? রাজু জানান, সম্ভবত ৯ থেকে ১২ সপ্তাহ সময় লাগবে। এই কথায় বিস্ময় প্রকাশ করে বিচারপতিরা বলেন, সিবিআইয়ের মামলাটিতে সাক্ষীর সংখ্যা ২৯৮ জন, ইডির মামলায় সাক্ষী ১৬০ জন। এই দু’টো ক্ষেত্রে প্রায় ৫০ হাজার নথি বিচার করে দেখতে হবে। এর পর রাজু শীর্ষ আদালতকে জানান, ছয় সপ্তাহ পর বিচারপ্রক্রিয়ার অগ্রগতি দেখে আদালত তাঁর বক্তব্যকে বিবেচনা করে দেখতে পারে। সিসৌদিয়ার আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি আদালতে অভিযোগ করেছেন, এক বছর ধরে তদন্ত করার পরও ইডি ভাসা ভাসা কিছু তথ্যপ্রমাণের উপর নির্ভর করে দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীকে বন্দি করে রেখেছে। সিসৌদিয়াকে ঘুষ দেওয়ার অভিযোগ আনা হলেও সেই টাকার সঙ্গে কী ভাবে তিনি বা তাঁর পরিবার জড়িত, তার কোনও হদিস পাচ্ছেন না তদন্তকারীরা। সব পক্ষের যুক্তি শোনার পর সিসৌদিয়ার জামিনের আবেদনের রায় আজ স্থগিত রেখেছে শীর্ষ আদালত।

এ দিকে, দিল্লি হাই কোর্ট আজ নির্দেশ দিয়েছে, আপ সাংসদ রাঘব চড্ডাকে তাঁর সরকারি বাংলো ছাড়তে হবে না। আজ কেন্দ্রকে নিশানা করে রাঘব বলেছেন, ‘‘আমাকে নোটিস পাঠিয়ে সরকারি বাংলো থেকে সরানো হচ্ছে, আবার সাসপেন্ড করে সংসদ থেকে বার করে দেওয়া হচ্ছে। আমাকে সংসদ কিংবা ঘর থেকে বার করে দিলেও মানুষের মন থেকে কী ভাবে দূর করে দেবে?’’ সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE