Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

এখনও সঙ্কটজনক জয়ললিতা, ‘আম্মা’র জন্য প্রার্থনায় ভক্তেরা

জয়ললিতার শারীরিক অবস্থা এখনও সঙ্কটজনক। আগামী ২৪ ঘণ্টা চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। তবে ফুসফুস ও হৃদ্‌যন্ত্রের স্ব

নিজস্ব প্রতিবেদন
০৫ ডিসেম্বর ২০১৬ ১১:৪৮
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

জয়ললিতার শারীরিক অবস্থা এখনও সঙ্কটজনক। আগামী ২৪ ঘণ্টা চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। তবে ফুসফুস ও হৃদ্‌যন্ত্রের স্বাভাবিক কাজ বজায় রাখতে তাঁকে জীবনদায়ী ব্যবস্থায় রাখা হয়েছে। জয়ললিতার দ্রুত আরোগ্য কামনা করে প্রার্থনা করছেন তাঁর ভক্তেরা।

সোমবার সকালে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, জয়ললিতার শারীরিক অবস্থা নিয়ে লন্ডনের বিশিষ্ট চিকিৎসকদের পরামর্শ নেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা জানিয়েছেন, জয়ার চিকিৎসার জন্য অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এআইআইএমএস)-এর চার জন বিশিষ্ট কার্ডিওলজিস্ট নিয়ে একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। এ দিন সকালেই তাঁরা চেন্নাই রওনা হয়েছেন।

গত দু’মাস ধরেই চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৬৮ বছর বয়সী জয়া। ধীরে ধীরে সুস্থও হয়ে উঠছিলেন তিনি। কিন্তু, রবিবার সন্ধ্যায় হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। এআইএডিএমকে-র এই জনপ্রিয় নেত্রীর শারীরিক অবস্থার খবর ছড়িয়ে পড়তেই হাসপাতালের বাইরে ভিড় জমাতে থাকেন তাঁর ভক্তেরা। প্রিয় ‘আম্মা’র জন্য রাতভর হাসপাতাল চত্বরেই কাটান অনেকে। এ দিকে, জয়ললিতার শারীরিক অবস্থার কথা জানার পর গত কাল রাতেই কাড্ডালোর জেলায় এক এআইএডিএমকে সমর্থকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এ দিন সকাল থেকেই রাজ্যের শীর্ষ মন্ত্রীরা ভিড় জমাতে শুরু করেছেন হাসপাতালে। কেন্দ্রীয় মন্ত্রী বেঙ্কাইয়া নাইডু এ দিন চেন্নাই যাবেন।

Advertisement

আরও পড়ুন

হাসপাতালেই হৃদরোগ, আবার সঙ্কটে আম্মা

প্রশাসন সূত্রে খবর, চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের বাইরে প্রায় দু’শো মিটার পর্যন্ত পুলিশের ব্যারিকেড গড়া হয়েছে। তা ছাড়া, গোটা রাজ্য কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। সমস্ত শীর্ষ আধিকারিক-সহ পুলিশ বাহিনীর সকল স্তরের কর্মীদের এ দিন সকাল ৭টার মধ্যে ডিউটিতে আসতে নির্দেশ দেন তামিলনাড়ুর ডিজিপি। প্রশাসনের তরফে কোনও রকম নির্দেশিকা না থাকলেও রাজ্যের বহু স্কুল-কলেজ এ দিন বন্ধ রাখা হয়েছে। বেশিরভাগ স্কুল-কলেজে এ দিন পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছে। পাশাপাশি, বেশ কয়েকটি বেসরকারি কলেজ কর্তৃপক্ষ জানিয়েছেন, তাদের প্রতিষ্ঠানে যথারীতি পরীক্ষা হবে।

শুধুমাত্র তামিলনাড়ুই নয়, সবরীমালা মন্দির-সহ কেরল-তামিলনাড়ু সীমানার নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। কর্নাটকের বিভিন্ন এলাকাতেও পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। বেঙ্গালুরুতে বহু তামিলভাষীর বসবাস। সে সব জায়গাতেও বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন

Advertisement