Advertisement
১১ মে ২০২৪
Tamil Nadu

তামিলনাড়ুতে ভাঙল এনডিএ, পদ্ম-জোট ছাড়ল অভিনেতা বিজয়কান্তের দল

সূত্রের খবর, বিজয়কান্তের দল ২৫টি আসনের দাবি জানালেও এডিএমকে-বিজেপি জোট ১৫টির বেশি ছাড়তে রাজি হয়নি।

বিজয়কান্ত।

বিজয়কান্ত। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চেন্নাই শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ১৬:৪০
Share: Save:

অসমের পর এ বার এনডিএ জোটে ভাঙন ধরল তামিলনাড়ুতে। এডিএমকে এবং বিজেপি-র সঙ্গে আসন রফা না হওয়ায় মঙ্গলবার এনডিএ ছাড়ার কথা ঘোষণা করল তামিল চিত্রতারকা বিজয়কান্তের দল ডিএমডিকে।

বিজয়কান্তের দলের তরফে এডিএমকে-বিজেপি জোট ছাড়ার কথা ঘোষণা করে মঙ্গলবার এক বিবৃতিতে বলা হয়েছে, ‘তিন দফা আলোচনার পরেও আসন সমঝোতা নিয়ে ইতিবাচক অগ্রগতি হয়নি। আমাদের দাবি অনুযায়ী আসন দেওয়ার আশ্বাস মেলেনি’। প্রসঙ্গত, সম্প্রতি অসমে বিজেপি-র সহযোগী বড়োল্যান্ড পিপলস প্রোগ্রেসিভ ফ্রন্ট (বিপিপিএফ) এনডিএ জোট ছেড়ে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা করেছে।

সূত্রের খবর, বিজয়কান্তের দল ২৫টি আসনের দাবি জানালেও এনডিএ জোট ১৫টির বেশি ছাড়তে রাজি হয়নি। ২৩৪ আসনের তামিলনাড়ু বিধানসভায় বিজেপি-কে ২০টি আসন ছেড়েছে শাসকদল এডিএমকে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অম্বুমণি রামডসের দল পিএমকে-কে ছেড়েছে ২৩টি। জয়ললিতার সঙ্গী শশিকলার ভাইপো দিনাকরণের দল এএমএমকে-র সঙ্গে আসন রফা নিয়ে বিজয়কান্তের আলোচনার ‘খবর’ও মঙ্গলবার সামনে এসেছে।

সেলুলয়েডে তাঁর জনপ্রিয়তা দেখে নব্বইয়ের দশকে তামিলনাড়ুর চলচ্চিত্র জগৎ বিজয়কান্তের সঙ্গে তুলনা টেনেছিল প্রয়াত মুখ্যমন্ত্রী তথা এডিএমকে প্রতিষ্ঠাতা এম জি রামচন্দ্রনের সঙ্গে। নাম দিয়েছিল ‘শ্যামলা এম জি আর’। ‘ক্যাপ্টেন’ নামেও জনপ্রিয় ছিলেন তিনি। বিজয়কান্ত ২০০৫-এ ডিএমডিকে দল গড়েছিলেন। ২০০৬-এর বিধানসভা ভোটে মাত্র ১টি আসন জিতলেও ৮ শতাংশেরও বেশি ভোট পেয়েছিল ডিএমডিকে। ২০১১-য় এডিএমকে নেত্রী জয়ললিতার হাত ধরে ২৯টি আসন জেতে। এর পর জয়ললিতার সঙ্গে জোট ভাঙায় বিধানসভার বিরোধী দলনেতা হন বিজয়কান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Tamil Nadu AIADMK ADMK DMDK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE