Advertisement
১৭ এপ্রিল ২০২৪
COVID 19

Covid 19: সেপ্টেম্বর থেকে স্কুল খুলছে তামিলনাড়ুতে, সোমবার থেকে খুলবে সিনেমা হল

তবে সব ক্লাসের জন্য নয়, আপাতত ক্লাস শুরু হবে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের জন্য। ৫০ শতাংশ পড়ুয়া ও শিক্ষক নিয়ে চলবে স্কুলগুলি।

প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৯:২৭
Share: Save:

দীর্ঘ দিন বন্ধ থাকার পর স্কুল খুলছে তামিলনাড়ুতে। আগামী ১ সেপ্টেম্বর থেকে স্কুল খোলার নির্দেশ দিয়েছে সে রাজ্যের সরকার। পাশাপাশি, আগামী সোমবার অর্থাৎ ২৩ অগস্ট থেকে সেখানে সিনেমা হলও খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সব ক্লাসের জন্য নয়, আপাতত ক্লাস শুরু হবে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের জন্য। ৫০ শতাংশ পড়ুয়া ও শিক্ষক নিয়ে চলবে স্কুলগুলি। স্কুলে কঠোর ভাবে করোনা স্বাস্থ্যবিধি মানারও নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। গত মার্চ মাসে শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বন্ধ করা হয়েছিল তামিলনাড়ুতে। ছ’মাস পরে ফের খুলে দেওয়া হল ক্লাসরুমের দরজা।

তামিলনাড়ু সরকারের নিয়ম অনুসারে, স্কুলের সমস্ত শিক্ষক ও অশিক্ষক কর্মীদের পুরোপুরি টিকাকরণ হলেই তাঁরা কাজে যোগ দিতে পারবেন। পাশাপাশি, যে পডুয়াদের বয়স টিকার আওতায় রয়েছে, তাঁদেরও টিকাকরণ সম্পূর্ণ করতে হবে। এ ছাড়া কোনও পড়ুয়া বা শিক্ষক ও শিক্ষাকর্মীদের মধ্যে যদি উপসর্গ দেখা যায়, তা হলে তাঁরা স্কুলে ঢুকতে পারবেন না।

স্কুল খোলার পর পরিস্থিতির দিকে নজর রাখবে রাজ্য সরকার। আগামী এক সপ্তাহের মধ্যে পরিস্থিতি খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID 19 Govt School Tamil Nadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE