Advertisement
১২ জুন ২০২৪
Crime News

বুধে শপথ নেবেন চন্দ্রবাবু, তার আগেই অন্ধ্রে খুন টিডিপি নেতা, কাঠগড়ায় জগনের দলের কর্মীরা

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার বৌম্মিরেড্ডিপল্লী গ্রামে। মৃত টিডিপি নেতা নাম গৌরীনাথ চৌধরি। অভিযোগ, সোমবার সন্ধ্যায় গৌরীনাথকে ঘিরে ধরে হামলা চালান কয়েক জন।

TDP leader attacked with knife and axe in Andhra Pradsh

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১১:৪৬
Share: Save:

ভোট মিটতেই খুন অন্ধ্রপ্রদেশে। চন্দ্রবাবু নায়ডুর দল তেলেগু দেশম পার্টির (টিডিপি) এক নেতাকে কুড়ুল দিয়ে কোপানোর অভিযোগ উঠল কয়েক জনের বিরুদ্ধে। টিডিপি-র দাবি, অভিযুক্তরা জগন্মোহন রেড্ডির দল ওয়াইএসআরসিপি-র কর্মী। আরও অভিযোগ, শুধু কুড়ুল নয়, ছুরি দিয়েও আঘাত করা হয়েছে টিডিপি নেতাকে।

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার বৌম্মিরেড্ডিপল্লি গ্রামে। মৃত টিডিপি নেতার নাম গৌরীনাথ চৌধরি। অভিযোগ, সোমবার সন্ধ্যায় গৌরীনাথকে ঘিরে ধরে হামলা চালান কয়েক জন। প্রথমে ছুরি দিয়ে আঘাত করা হয়, তার পর কুড়ুল দিয়ে কোপানো হয়। ঘটনাস্থলেই রক্তাক্ত অবস্থায় গৌরীনাথকে ফেলে পালায় দুষ্কৃতীরা।

স্থানীয়েরাই আহত টিডিপি নেতাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। তবে চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় গৌরীনাথের। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। অভিযোগ, গৌরীনাথ এলাকায় এক জন জনপ্রিয় টিডিপি নেতা। নানা কারণে রাজনৈতিক শত্রুতাও তৈরি হয়েছিল। আক্রমণকারী সকলেই ওয়াইএসআরসিপি-র কর্মী বলে দাবি করছে মৃতের পরিবার। একই সঙ্গে দোষীদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছে তারা।

এই ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। কুরনুলের পুলিশ সুপার গ্রাম পরিদর্শন করেন। বাসিন্দাদের নিরাপত্তা দেওয়া এবং দোষীদের শাস্তির আশ্বাস দিয়েছেন তিনি। এই খুনের ঘটনাকে কেন্দ্র করে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয়, সেই কারণে পুলিশবাহিনী মোতায়েন রয়েছে গ্রামে।

উল্লেখ্য, সম্প্রতিই অন্ধ্রপ্রদেশে সরকারে পালাবদল ঘটেছে। পাঁচ বছরের জগন্মোহন সরকারকে গদিচ্যুত করে আবারও অন্ধ্রের মসনদে বসেছেন চন্দ্রবাবু। বুধবারই মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন তিনি। তবে নতুন সরকার গঠনের আগেই তাঁর দলের নেতার খুনের ঘটনায় রাজনৈতিক উত্তাপ ছড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime News tdp Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE