Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bribe

৫০ হাজার টাকা ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে গেলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, গ্রেফতার

বিশ্ববিদ্যালয় চত্বরে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রচার এবং সেই শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষা নেওয়ার জন্য ক্লাসরুম ব্যবহার করতে দেওয়ার বিনিময়ে ঘুষ চেয়েছিলেন উপাচার্য।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ২০:১৪
Share: Save:

৫০ হাজার টাকা ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে গেলেন তেলঙ্গানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। শনিবার তাঁকে গ্রেফতার করেছেন নিজ়ামাবাদ পুলিশের দুর্নীতি দমন শাখার আধিকারিকরা।

সম্প্রতি নিজ়ামাবাদ পুলিশ অভিযোগ পায়, বিশ্ববিদ্যালয় চত্বর ব্যবহার করা এবং আরও কিছু সুবিধার পরিবর্তে টাকা দাবি করছেন উপাচার্য। সেই অনুযায়ী জাল পাতে দুর্নীতি দমন শাখা। শনিবার সকালে উপাচার্যের বা়ড়িতে টাকা হস্তান্তরের কথা ছিল। সেখানেই তেলঙ্গানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক দাচেপল্লি রবিন্দরকে গ্রেফতার করে পুলিশ।

রবিন্দরের বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির কাছে বিশ্ববিদ্যালয়ের মধ্যে সেই সংস্থার প্রচার করিয়ে দেওয়া এবং শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের ক্লাসঘর ব্যবহার করতে দেওয়ার বিনিময়ে ৫০ হাজার টাকা ঘুষ চেয়েছেন। ওই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানটি কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের জন্য স্বল্পমেয়াদী কোর্স করায়।

শনিবার সকালে ফাঁদ পাতে পুলিশ। উপাচার্যের বাসভবনে যখনই টাকা হস্তান্তর হচ্ছে, তখনই পুলিশ হাতেনাতে ধরে ফেলে তাঁকে। তাঁকে হায়দরাবাদের দুর্নীতি দমন আদালতে তোলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bribe university Telangana VC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE