Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Yogi Adityanath

যোগীকে নিয়ে ক্ষোভ আড়ালে মরিয়া বিজেপি

গত কয়েক সপ্তাহ ধরে বিজেপি-র শীর্ষ নেতা এবং আরএসএস-এর বিভিন্ন কর্তাদের অন্যতম গন্তব্য ছিল লখনউ।

যোগী আদিত্যনাথ।

যোগী আদিত্যনাথ। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ০৭:০৪
Share: Save:

গত কয়েক সপ্তাহ ধরে বিজেপি-র শীর্ষ নেতা এবং আরএসএস-এর বিভিন্ন কর্তাদের অন্যতম গন্তব্য ছিল লখনউ। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের একচ্ছত্র শাসনের বিরুদ্ধে বিজেপি-র অভ্যন্তরীণ ক্ষোভ আর অস্পষ্ট নেই। ভোটের আগে এই টানাপড়েনকে আড়াল করতে যথাসাধ্য ব্যবস্থা নেওয়ার নির্দেশ রাজ্য নেতৃত্বের কাছে পাঠিয়েছে শীর্ষ বিজেপি। যোগীর অধীনে দুই উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং দীনেশ শর্মা ঘরোয়া শিবিরে তাঁদের ক্ষোভ গোপন করেননি। আজ তাঁদের দু’জনের মধ্যে একজন, অর্থাৎ দীনেশ শর্মাকে দিয়ে যোগীর স্বপক্ষে বিবৃতি দেওয়ানো হল, এমনটাই জানাচ্ছে রাজ্যের রাজনৈতিক সূত্র। দীনেশ আজ বলেছেন, “মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথই আমাদের নেতা। তাঁকে সামনে রেখেই ২০২২-এর ভোট লড়া হবে এবং গত বিধানসভার থেকেও ভাল ফলাফল করবে বিজেপি।”

বিজেপি শীর্ষ নেতৃত্ব এবং সঙ্ঘের হস্তক্ষেপে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী সম্প্রতি প্রথম বার তাঁর ডেপুটি অর্থাৎ কেশব প্রসাদ মৌর্যের বাড়ি যান। কয়েক দিন আগেই কেশবপ্রসাদ মৌর্যের ছেলের বিয়ে হয়েছে, কিন্তু সেই অনুষ্ঠানে যাননি যোগী। অথচ তাঁর বাড়ি থেকে মৌর্যের বাড়ি মাত্র ৭৫ মিটার দূরে! রাজনৈতিক পরিস্থিতি তথা আরএসএস-এর চাপে তিনি মৌর্যের বাড়ি গিয়ে নববিবাহিত দম্পতিকে আশীর্বাদ করেছেন।

উত্তরপ্রদেশের ভোট এখন বিজেপি-র পাশাপাশি সঙ্ঘ পরিবারের কাছেও অগ্রাধিকার পাচ্ছে। আগামী মাসে ছত্তীসগঢ়ের চিত্রকূটে বৈঠকে বসবেন আরএসএস-এর কর্তারা। কোভিড মোকাবিলার পাশাপাশি উত্তরপ্রদেশের পরিস্থিতি নিয়েও তাঁরা আলোচনা করবেন বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE