Advertisement
০২ মে ২০২৪
Flight Services

কী নিয়ে ঝামেলা? কলকাতাগামী বিমানে মাঝ আকাশে বচসার আসল কারণ প্রকাশ্যে

তাইল্যান্ড থেকে কলকাতার উদ্দেশে রওনা দেওয়ার সময় বিমানকর্মীরা যাত্রীদের কিছু নিয়ম মানতে বলেছিলেন। বিমানকর্মীদের সেই নির্দেশ অমান্য করাকে কেন্দ্র করে মাঝ আকাশে বচসার সূত্রপাত।

ব্যাঙ্কক থেকে কলকাতার উদ্দেশে রওনা দেওয়া বিমানে যাত্রীদের মধ্যে বচসা।

ব্যাঙ্কক থেকে কলকাতার উদ্দেশে রওনা দেওয়া বিমানে যাত্রীদের মধ্যে বচসা। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
ব্যাঙ্কক শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ২২:২৪
Share: Save:

অবশেষে প্রকাশ্যে এল ব্যাঙ্কক থেকে কলকাতার উদ্দেশে রওনা দেওয়া বিমানে যাত্রীদের মধ্যে বচসার কারণ। সংবাদ সংস্থা এনডিটিভি জানাচ্ছে, ঘটনাটি গত ২৬ ডিসেম্বরের। বিমানকর্মীদের নির্দেশ অমান্য করাকে কেন্দ্র করে মাঝ আকাশে বচসার সূত্রপাত।

বিমান সংস্থা ‘থাইস্মাইল এয়ারওয়ে’-র তরফে একটি রিপোর্টে জানানো হয়েছে, তাইল্যান্ড থেকে কলকাতার উদ্দেশে রওনা দেওয়ার সময় বিমানকর্মীরা যাত্রীদের কিছু নিয়ম মানতে বলেছিলেন। যাত্রীদের বলা হয়েছিল, বিমান মাটি ছাড়ার সময় আসন সোজা করে বসতে। কিন্তু এক যাত্রী তা করতে অসম্মত হন।

ওই যাত্রী জানান, তাঁর পিঠে ব্যথা, তাই তিনি আসন সোজা করে বসতে পারবেন না। কিন্তু বিমানের নিয়ম অনুযায়ী, প্রত্যেক যাত্রীকেই বিমান ওড়ার সময় আসন সোজা করে নিতে হবে। বিমানকর্মীরা ওই যাত্রীকে বারবার নিয়ম মানতে অনুরোধ করেন। কিন্তু তিনি কোনও ভাবেই কথা শোনেননি বলে অভিযোগ। এর পরেই অন্য যাত্রীদের সঙ্গে তাঁর বচসা বেঁধে যায়। এক যাত্রী এগিয়ে যান তাঁর দিকে। শুরু হয় হাতাহাতি। বিমানকর্মীরা বচসা থামাতে উদ্যোগী হন। অবশেষে বিমানচালক এসে ঝামেলা মেটাতে সক্ষম হন।

গোটা ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। তা নিয়ে চর্চাও চলেছে বিস্তর। ভিডিয়োটির সত্যতা অবশ্য যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। অবশেষে জানা গেল বিমানে সেই গোলমালের আসল কারণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flight Services thailand Airplane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE