Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Burglary

Theft: জানলা দিয়ে গলতে হবে! মালিকের বাড়ি চুরি করতে ১০ কেজি ওজন কমাল পরিচারক

মারাদিয়া পরিবারের কোথায় মূল্যবান জিনিস, গয়না এবং টাকা রাখা হয় তা-ও জানত সে। শুধু সুযোগের অপেক্ষা ছিল।

ধৃত পরিচারক।

ধৃত পরিচারক।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২১ ১৮:১৬
Share: Save:

চুরির নানা রকম কায়দা কৌশল শোনা যায়। কিন্তু গুজরাতের আমদাবাদে এক পরিচারক তার মালিকের বাড়ি চুরি করতে যা কৌশল নিল তা শুনে হতভম্ব হয়ে যাবেন।

বছর চৌত্রিশের মোহিত সিংহ চৌহান। রাজস্থানের উদয়পুরের বাসিন্দা। আমদাবাদ মিরর-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আমদাবাদের বসন্ত বিহার সোসাইটি রেসিডেন্সে মোহিত মারাদিয়া নামে এক ব্যক্তির বাড়িতে পরিচারকের কাজ করত। কিন্তু বছর দুয়েক আগে তার কাজ চলে যায়।

কিন্তু বেশ কয়েক বছর ওই বাড়িতে পরিচারকের কাজ করার সুবাদে ঘরের খুঁটিনাটি ছিল মোহিতের নখদর্পণে। কোথায় সিসিটিভি ক্যামেরা লাগানো আছে, কোথা দিয়ে বাড়িতে ঢুকলে নজরে আসবে না, শুধু তাই নয়, মারাদিয়া পরিবারের কোথায় মূল্যবান জিনিস, গয়না এবং টাকা রাখা হয় তা-ও জানত সে। শুধু সুযোগের অপেক্ষা ছিল।

মোহিত ভাল করেই জানত ওই বাড়িতে ঢুকতে গেলে স্লাইডিং জানলা দিয়ে গলতে হবে। কিন্তু সেখানে সমস্যা তৈরি হয় তার স্থূলকায় দেহ। মোহিত স্থির করে তাঁর দেহের আকার কমাতে হবে। আর সেটা করতে গিয়ে তিন মাস ধরে দিন শুধু এক বেলা খাওয়া শুরু করে মোহিত। বেশ কয়েক মাস আগে সে জানতে পারে মারাদিয়া পরিবার কয়েক দিনের জন্য ঘুরতে যাচ্ছে। আর সেটাকেই কাজে লাগানোর জন্য ডায়েট করা শুরু করে সে।

মারাদিয়া পরিবার ঘুরতে যাওয়ার পরই মোহিত সাইকেল নিয়ে হাজির হয়। জানলা কেটে তার মধ্য দিয়ে অনায়াসে গলে ঘরের ভিতরে ঢুকে পড়ে সে। নগদ এবং গয়না মিলিয়ে প্রায় ৩৮ লক্ষ টাকা চুরি করে পালায় মোহিত। মারাদিয়া বাড়ির সিসিটিভি ক্যামেরাকে ধোঁকা দিলেও রাস্তার ক্যামেরাকে ধোঁকা দিতে পারেনি। শেষমেশ পুলিশের জালে ধরা পড়ে মোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Burglary Ahmedabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE