Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Plane Crash

প্রায় একই সময়ে ভাঙল বায়ুসেনার তিন বিমান, মৃত্যু এক পাইলটের, উদ্বিগ্ন প্রতিরক্ষামন্ত্রী

মধ্যপ্রদেশে বিমান দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন এক পাইলট। সেখানে দু’টি যুদ্ধবিমান ভেঙে পড়ে শনিবার। অন্য দিকে, রাজস্থানেও ভাঙে একটি বিমান। পর পর দুর্ঘটনায় উদ্বিগ্ন প্রতিরক্ষামন্ত্রী।

প্রায় একই সময়ে দুর্ঘটনার কবলে পড়েছে বায়ুসেনার তিনটি বিমান।

প্রায় একই সময়ে দুর্ঘটনার কবলে পড়েছে বায়ুসেনার তিনটি বিমান। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৫:১৭
Share: Save:

এক দিনে, প্রায় একই সময়ে দুর্ঘটনার কবলে পড়েছে বায়ুসেনার তিনটি বিমান। মধ্যপ্রদেশে বিমান দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন এক বিমানচালক। সেখানে দু’টি যুদ্ধবিমান ভেঙে পড়ে শনিবার সকালে। অন্য দিকে, রাজস্থানেও ভাঙে বায়ুসেনার একটি বিমান। পর পর দুর্ঘটনায় উদ্বিগ্ন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। তিনি পরিস্থিতি পর্যালোচনা করছেন।

শনিবার ভোর সাড়ে ৫টা নাগাদ মধ্যপ্রদেশের মোরেনাতে জোড়া দুর্ঘটনা ঘটে। গোয়ালিয়রে বায়ুসেনার ঘাঁটি থেকে আকাশে উড়েছিল বায়ুসেনার যুদ্ধবিমান সুখোই ৩০ এবং মিরাজ ২০০০। প্রশিক্ষণরত অবস্থায় বিমানগুলি ভেঙে পড়ে। মাঝ আকাশে দু’টি বিমানে সংঘর্ষ হয়েছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

বায়ুসেনা সূত্রে খবর, ভেঙে পড়া মিরাজ ২০০০ বিমানটিতে ছিলেন এক জন চালক। তবে সুখোই ৩০ বিমানটিতে চালকের সংখ্যা ছিল ২। এঁদের মধ্যে দু’জন চালককে উদ্ধার করা গিয়েছে। আহত হলেও তাঁরা নিরাপদ। তবে তৃতীয় চালককে উদ্ধারের জন্য চপার নামিয়েছিল বায়ুসেনা। পরে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়।

রাজস্থানেও শনিবার সকালে দুর্ঘটনার কবলে পড়েছে বায়ুসেনার একটি বিমান। ভরতপুরে যান্ত্রিক ত্রুটির কারণে ভেঙে পড়ে বিমানটি। উদয়পুরে শনিবার যাওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তার আগে বিমান দুর্ঘটনা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে।

কী ভাবে, কোন পরিস্থিতিতে এই দুর্ঘটনা ঘটল, তা জানার জন্য অভ্যন্তরীণ তদন্ত শুরু করেছে বায়ুসেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plane Crash IAF Rajnath Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE