Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Maoist

বিস্ফোরক রাখতে গিয়ে ছত্তীসগঢ়ের বিজাপুরে ধৃত তিন মাওবাদী, যৌথ অভিযান চলাকালীন গ্রেফতার

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা নাশকতা চালানোর জন্য বিস্ফোরক পুঁতছিল বিজাপুরের গঙ্গালুর থানার পুসনর গ্রামে। সেই সময় যৌথ অভিযান চলাকালীন তাঁদের গ্রেফতার করা হয়েছে।

Three members of CPI maoists arrested in Chhattisgarh with explosives

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বিজাপুর শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৬:০০
Share: Save:

বিস্ফোরক-সহ তিন মাওবাদীকে গ্রেফতার করল পুলিশ। উদ্ধার হয়েছে মাওবাদী প্রচারপত্র এবং পুস্তিকাও। শুক্রবার এই ঘটনা ঘটেছে ছত্তীসগঢ়ের বিজাপুরে। রবিবার সাংবাদিক বৈঠক করে পুলিশ গ্রেফতারের কথা জানিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতেরা নাশকতা চালানোর জন্য বিস্ফোরক পুঁতছিল বিজাপুরের গঙ্গালুর থানার পুসনর গ্রামে। সেই সময় যৌথ অভিযান চলাকালীন তাঁদের গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সিআরপিএফের ৮৫ ব্যাটালিয়ন এবং ডিআরজি (ডিস্ট্রিক্ট রিজার্ভ ফোর্স) সম্মিলিত ভাবে অভিযান চালায়। পুলিশ আরও জানিয়েছে, ধৃতদের থেকে পাওয়া গিয়েছে টিফিনকৌটো বোমা, জিলেটিন স্টিক, ফিউজ, বৈদ্যুতিক তার এবং মাওবাদী পুস্তিকা। ধৃতেরা তাঁদের মাওবাদী যোগ স্বীকার করেছেন বলেও পুলিশ সূত্রে জানা গিয়েছে।

ধৃতদের বয়স কুড়ি থেকে তিরিশের মধ্যে। তাঁর হলেন রমেশ পুনেম, ভীমা পুনেম এবং সুক্কু ধ্রুব। তাঁরা দণ্ডকারণ্যের আদিবাসী কিসান মজদুর সংগঠন নামে একটি সংগঠনের সদস্য বলে পুলিশের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist CPI Maoist arrest Chattishgarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE