Advertisement
০৩ মে ২০২৪
Run Over by Train

যান্ত্রিক ত্রুটি সিগন্যালে, মেরামত করার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু মুম্বইয়ের তিন রেলকর্মীর

রেল জানিয়েছে, সোমবার রাতে ভাসাই রোড এবং নয়গাঁও স্টেশনের মাঝে সিগন্যালে সমস্যা হচ্ছিল। ফলে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। সিগন্যাল ঠিক করতে সেখানে গিয়েছিলেন বাসু, সোমনাথ এবং সচিন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৪:৩৯
Share: Save:

সিগন্যাল মেরামত করার সময় ট্রেনে কাটা পড়ে মৃত্যু হল তিন রেলকর্মীর। সোমবার ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের পালঘর জেলার বাসাইয়ের কাছে।

পশ্চিম রেল সূত্রে খবর, মৃতেরা হলেন চিফ সিগন্যালিং ইনস্পেক্টর বাসু মিত্র, তিনি ভায়ান্দরের বাসিন্দা। এ ছাড়াও মৃত্যু হয়েছে বাসাই রোডের বাসিন্দা ইলেক্ট্রিক্যাল সিগন্যালিং মেনটেনার সোমনাথ উত্তম লাম্বুত্রে এবং তাঁর সহযোগী সচিন ওয়াংখেড়ের। এঁরা সকলেই পশ্চিম রেলের মুম্বই ডিভিশনের সিগন্যালিং বিভাগের কর্মী।

রেল জানিয়েছে, সোমবার রাতে ভাসাই রোড এবং নয়গাঁও স্টেশনের মাঝে সিগন্যালে সমস্যা হচ্ছিল। ফলে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। সিগন্যাল ঠিক করতে সেখানে গিয়েছিলেন বাসু, সোমনাথ এবং সচিন। তাঁরা যখন সিগন্যাল ঠিক করছিলেন সেই সময় চার্চগেটের দিকে একটি লোকাল ট্রেন যাচ্ছিল। সেই ট্রেনেই ধাক্কা লাগে তিন জনের। তাঁরা ছিটকে পড়েন কয়েক হাত দূরে। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল তাঁদের। স্থানীয়রাই দেখতে পেয়ে ভাসাই স্টেশনে খবর দেন। তার পর তিন জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন।

কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে বলে পশ্চিম রেল জানিয়েছে। মৃতদের পরিবারকে ৫৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দিয়েছে রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Run Over by Train Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE