Advertisement
০৩ মে ২০২৪
Tiger

ভরদুপুরে ধান কাটতে গিয়ে বাঘের পেটে ৯ বছরের বালিকা! ভয়ে কাঁপছে গোটা এলাকা

বাঘের হানার খবর ছড়িয়ে পড়তেই আশঙ্কার বাতাবরণ এলাকায়। সাধারণ মানুষ বাড়ি ছেড়ে বেরোতে ভয় পাচ্ছেন। বাঘের দেখা যায় ঠিকই, কিন্তু মানুষের উপর হামলার কথা মনে করতে পারছেন না বয়স্করাও।

বাঘের পেটে ৯ বছরের বালিকা।

বাঘের পেটে ৯ বছরের বালিকা। — প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১২:৫৫
Share: Save:

ধান কাটতে গিয়ে বাঘের পেটে গেল বালিকা। ঘটনাস্থল মধ্যপ্রদেশের শাহদোল জেলা। এই ঘটনায় এলাকায় ত্রাস ছড়িয়ে পড়েছে। ঘর থেকে বেরোতে ভয় পাচ্ছেন মানুষ।

জানা গিয়েছে, শাহদোলের জয়সিংহনগরে দিদা ও দিদির সঙ্গে মাঠে ধান কাটছিল ৯ বছরের পূণম গোন্দ। সেই সময়ই বাঘ এসে তুলে নিয়ে যায় তাকে। পরে জঙ্গলের মধ্যে আধখাওয়া দেহ উদ্ধার হয়।

পূণমের দিদা তেরাসিয়া গোন্দ বলেন, ‘‘আমি নাতনিদের নিয়ে মাঠে ধান কাটছিলাম। দুপুর তখন আড়াইটে হবে। আমি পূণমের কান্নার আওয়াজ পেয়ে ভেবেছিলাম কাটারি দিয়ে হাত কেটে ফেলেছে। তাই কাঁদছে। কিন্তু পিছন ঘুরে দেখি, একটা আস্ত বাঘ মুখে করে পূণমকে নিয়ে জঙ্গলের দিকে দৌড়চ্ছে। আমি চিৎকার করে পূণমকে ছাড়ানোর চেষ্টা করি। কিন্তু বাঘটি ওকে নিয়েই বনে ঢুকে যায়।’’

শাহদোলের ডিভিশনাল বনাধিকারিক গৌরব চৌধরি জানিয়েছেন, জয়সিংহনগর ফরেস্ট রেঞ্জে বান্ধবগড় টাইগার রিজার্ভের তিন-চারটি বাঘ ঘুরে বেড়ায়। কিন্তু মানুষের উপর বাঘের হামলার ঘটনা এই প্রথম ঘটল। বন দফতরের একটি দল মানুষখেকো বাঘটিকে চিহ্নিত করার চেষ্টা করছে বলেও জানান তিনি।

এ দিকে বাঘের হানার খবর ছড়িয়ে পড়তেই আশঙ্কার বাতাবরণ এলাকায়। সাধারণ মানুষ বাড়ি ছেড়ে বেরোতেও ভয় পাচ্ছেন। সাম্প্রতিক কালে অনেক বার বাঘের দেখা মিললেও মানুষের উপর হামলার কথা মনে করতে পারছেন না এলাকার বয়স্করাও। ফলে এলাকায় আতঙ্ক তৈরি হয়েছে।

বন দফতরের তরফ থেকে পূণমের পরিবারকে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE