Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tripura

১২ শতাংশ মহার্ঘ ভাতা বাড়ল রাজ্য সরকারি কর্মীদের, ভোটের আগে ত্রিপুরায় ঘোষণা মানিকের

ত্রিপুরা সরকার জানিয়েছে, নতুন হারে ডিএ দিতে প্রতি মাসে ১২০ কোটি টাকা খরচ হবে। বছরে খরচ হবে ১,৪৪০ কোটি টাকা। এই সুবিধা পাবেন ১ লক্ষ ৪ হাজার ৬০০ কর্মী এবং ৮০ হাজার ৮০০ পেনশনভোগী।

রাজ্য সরকারি কর্মচারীদের জন্য মহার্ঘ ভাতা বাড়ানোর কথা ঘোষণা করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা।

রাজ্য সরকারি কর্মচারীদের জন্য মহার্ঘ ভাতা বাড়ানোর কথা ঘোষণা করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
আগরতলা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৯:৩৯
Share: Save:

বিধানসভা ভোটের মুখে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ডিএ বা মহার্ঘ ভাতা বাড়ানোর কথা ঘোষণা করল ত্রিপুরা সরকার। মঙ্গলবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা জানান, সরকারি কর্মচারী এবং অবসরপ্রাপ্তদের জন্য মহার্ঘ ভাতা ১২ শতাংশ বৃদ্ধি করা হবে। ১ ডিসেম্বর থেকে এটি কার্যকর হবে। আগে ত্রিপুরায় ৮ শতাংশ ডিএ দেওয়া হত। নতুন ঘোষণার ফলে সে রাজ্যের সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতার পরিমাণ বেড়ে দাঁড়াল ২০ শতাংশ।

আগামী বছর ফেব্রুয়ারি বা মার্চ মাসে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন হওয়ার কথা। সে রাজ্যে বেকারত্ব, মূল্যবৃদ্ধি-সহ একাধিক দাবিতে যখন বিরোধীরা সরব, ঠিক সেই সময় নতুন হারে ডিএ দেওয়ার ঘোষণা ত্রিপুরার মুখ্যমন্ত্রীর ‘মাস্টারস্ট্রোক’ বলে অনেকে মনে করছেন। তবে নির্বাচনের আগে সরকারি কর্মচারীদের জন্য এটা বড় প্রাপ্তি। এই ঘোষণার ফলে বিজেপি শাসিত ওই রাজ্যে আর্থিক বোঝা বাড়বে। সে রাজ্যের অর্থমন্ত্রী মনে করছেন, এর ফলে প্রতি মাসে ১২০ কোটি টাকা অতিরিক্ত খরচ হবে। বছরে খরচ হবে ১,৪৪০ কোটি টাকা।

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে মানিক জানিয়েছেন, নতুন ঘোষণার ফলে ১ লক্ষ ৪ হাজার ৬০০ কর্মী এবং ৮০ হাজার ৮০০ পেনশনভোগী এই সুবিধা পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tripura Tripura CM Tripura Assembly Election DA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE