Advertisement
০৬ মে ২০২৪
Bihar

বেআইনি ভাবে ভারতে ঢুকতে গিয়ে বিহারে ধরা পড়লেন দুই চিনা নাগরিক

তাঁরা পূর্ব চিনের জিয়াংসি প্রদেশের বাসিন্দা। শনিবার রাত পৌনে ৯টা নাগাদ রক্সৌল শহরে ভারতীয় শুল্ক দফতরের কাছে তাঁদের গ্রেফতার করা হয়।

representative photo of arrest

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১৭:২০
Share: Save:

ভারতে বেআইনি ভাবে ঢোকার অভিযোগে দুই চিনা নাগরিককে গ্রেফতার করল নিরাপত্তা বাহিনী। শনিবার বিহারের পূর্ব চম্পারণ জেলার রক্সৌলে ভারত-নেপাল সীমান্ত দিয়ে ওই দুই চিনা নাগরিক ভারতে ঢোকেন বলে অভিযোগ।

পূর্ব চম্পারণের পুলিশ সুপার কন্টেশকুমার মিশ্র রবিবার জানিয়েছেন, দুই চিনা নাগরিকের নাম ঝাও জিং এবং ফু কং। তাঁরা পূর্ব চিনের জিয়াংসি প্রদেশের বাসিন্দা। শনিবার রাত পৌনে ৯টা নাগাদ রক্সৌল শহরে ভারতীয় শুল্ক দফতরের কাছ থেকে তাঁদের গ্রেফতার করা হয়। কোনও বৈধ নথি ছাড়াই ওই দুই চিনা নাগরিক সীমান্ত পেরোচ্ছিলেন বলে অভিযোগ।

পুলিশ সুপার আরও জানিয়েছেন, কী উদ্দেশ্যে ভারতে ঢোকার চেষ্টা করেছিলেন ওই দুই চিনা নাগরিক, তা খতিয়ে দেখা হচ্ছে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। চরবৃত্তির সম্ভাবনা উড়িয়ে দেননি অভিবাসন দফতরের আধিকারিকেরা।

নাম প্রকাশে অনিচ্ছুক অভিবাসন দফতরে এক আধিকারিক জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের সময় অদ্ভুত আচরণ করেছেন ধৃতেরা। তাঁদের গতিবিধি সন্দেহজনক। চলতি বছরের ২ জুলাইও তাঁদের পাকড়াও করা হয়েছিল। কিন্তু সে বার সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছিল তাঁদের।

সম্প্রতি চার সন্তানকে নিয়ে পাকিস্তান থেকে বেআইনি ভাবে নেপাল হয়ে ভারতে এসেছেন পাকিস্তানের সীমা গুলাম হায়দর। সীমা এবং তাঁর প্রেমিক সচিন মিনাকে জিজ্ঞাসাবাদ করেছে উত্তরপ্রদেশের সন্ত্রাসদমন শাখা। এই আবহে এ বার ভারতে ঢুকতে গিয়ে ধরা পড়লেন দুই চিনা নাগরিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar Chinese National arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE