Advertisement
০২ মে ২০২৪
Bengaluru

‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান কলেজের অনুষ্ঠানে, সাসপেন্ড দুই ইঞ্জিনিয়ারিং পড়ুয়া

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত দু’জনই নাবালক। কলেজের অনুষ্ঠান চলাকালীন পড়ুয়ারা যখন তাদের প্রিয় আইপিএল দল নিয়ে স্লোগান দিচ্ছিল, তখনই ওই দুই পড়ুয়া ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান তোলে।

দুই পড়ুয়াকে ঘিরে বিক্ষোভ। ছবি: সংগৃহীত।

দুই পড়ুয়াকে ঘিরে বিক্ষোভ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১২:৪১
Share: Save:

কলেজের এক অনুষ্ঠানে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান তোলার অভিযোগ উঠল দুই ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার বিরুদ্ধে। ইতিমধ্যেই দু’জনকে সাসপেন্ড করে ‘শাস্তি’ দিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে অভিযোগও দায়ের হয়েছে। বেঙ্গালুরুর একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের ঘটনা।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত দুই পড়ুয়াই নাবালক। কলেজের অনুষ্ঠান চলাকালীন পড়ুয়ারা যখন তাদের প্রিয় আইপিএল দল নিয়ে স্লোগান দিচ্ছিল, তখনই ওই দুই পড়ুয়া ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলে স্লোগান তোলে। বাকি পড়ুয়ারা আপত্তি জানাতেই চুপ করে যায় ওই দু’জন। ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান তোলার পরই বাকি পড়ুয়ারা ওই দু’জনকে দিয়ে পাল্টা ‘জয় হিন্দ’ এবং ‘জয় কর্নাটক মাতে’ বলিয়ে ছাড়ে।

বিষয়টি নিয়ে কলেজে শোরগোল পড়তেই অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তির দাবি ওঠে। এই ঘটনার একটি ভিডিয়োও ইনস্টাগ্রামে শেয়ার করে এক পড়ুয়া। বিষয়টি কলেজ কর্তৃপক্ষের নজরে আসতেই দুই পড়ুয়াকে সাসপেন্ড করেন তাঁরা।

পুলিশ জানিয়েছে, দুই পড়ুয়ার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। তবে পুলিশের কাছে দুই পড়ুয়া দাবি করেছে, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে নয়, নিছকই ‘মজাচ্ছলে’ এই স্লোগান দিয়েছিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru College Slogan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE