Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Assam

Assam Jihadi: অসমে দুই ‘জিহাদি’ গোষ্ঠীর হদিস, রয়েছে বাংলাদেশি-যোগ, ধৃত ১০

অসমে দু’টি ‘জিহাদি’ চক্রের খোঁজ। বাংলাদেশের জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগ রয়েছে বলে অভিযোগ। ধৃত ১০।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ২৩:১৩
Share: Save:

অসমে দু’-দু’টি ‘জিহাদি’ চক্রের হদিস মিলল। বাংলাদেশের জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগ রয়েছে ওই চক্র দু’টির। বৃহস্পতিবার এই দাবি করল অসম পুলিশ। তারা জানিয়েছে, গত ৪৮ ঘণ্টায় এই চক্রের সূত্রে ১০ জনকে গ্রেফতার করেছে তারা।

Advertisement

অসমের বরপেটা এবং মরিগাঁওতে ওই দুই চক্রের হদিস মিলেছে। পুলিশ জানিয়েছে, বাংলাদেশের আনসারুল্লা বাংলা টিম (এবিটি)-র সঙ্গে যোগ রয়েছে ওই দুই চক্রের। এবিটি হল আল-কায়দার ভারতীয় উপমহাদেশের শাখা।

মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, ‘‘জিহাদি চক্রের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে। কেন্দ্র এবং রাজ্যের বাহিনী এই অভিযানে নেমেছে। অসমে বেশ কিছু জঙ্গি সংগঠন রয়েছে, যেগুলির বাংলাদেশের জঙ্গি সংগঠনের সঙ্গে যোগ রয়েছে। কারণ অসমের সীমান্তের ওপারেই রয়েছে বাংলাদেশ।’’

অতিরিক্ত ডিজিপি হীরেন নাথ জানিয়েছেন, ‘‘বুধবার গোয়ালপাড়া থেকে আব্বাস আলিকে গ্রেফতার করেছে বঙ্গাইগাঁও জেলা পুলিশ। অভিযোগ, এবিটির সঙ্গে যোগ রয়েছে। বাংলাদেশের এক জঙ্গিকেও আশ্রয় দিয়েছিলেন তিনি। তাঁকে জেরা করে আরও আট জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে এক জন গুয়াহাটির, বাকি সাত জন বরপেটার।’’ মরিগাঁও থেকে মুফতি মুস্তাফা আহমেদ নামে আরও এক সন্দেহভাজনকেও গ্রেফতার করা হয়েছে।

Advertisement

অসমে এই ধরপাকড় নতুন নয়। গত মার্চ এবং এপ্রিলে বরপেটা থেকে ১০ জন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছ্ল। তাঁদের মধ্যে এক জন বাংলাদেশের বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.