Advertisement
০৪ মে ২০২৪
Fire Inside Train

প্রচণ্ড ঠান্ডা, চলন্ত ট্রেনেই আগুন পোহানো শুরু করলেন দুই যাত্রী, ধোঁয়া বেরোতেই হুলস্থুল

রেলপুলিশ সূত্রে খবর, ঘটনাটি সম্পর্কক্রান্তি এক্সপ্রেসের। ট্রেনটি অসমের শিলচর থেকে নয়াদিল্লি যাচ্ছিল। ট্রেনের এক অসংরক্ষিত কামরায় উত্তরপ্রদেশ থেকে দুই যুবক উঠেছিলেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৫:৩২
Share: Save:

ঠান্ডার হাত থেকে রেহাই পেতে রাস্তাঘাটে আগুন জ্বালিয়ে পোহাতে দেখা যায় শীতের মরসুমে। কিন্তু কখনও শুনেছেন ঠান্ডা লাগছে বলে ট্রেনের ভিতরেই আগুন পোহানো হচ্ছে? বিষয়টি আশ্চর্য এবং কল্পনাতীত লাগলেও এমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে উত্তরপ্রদেশে।

রেলপুলিশ সূত্রে খবর, ঘটনাটি সম্পর্কক্রান্তি এক্সপ্রেসের। ট্রেনটি অসমের শিলচর থেকে নয়াদিল্লি যাচ্ছিল। ট্রেনের এক অসংরক্ষিত কামরায় উত্তরপ্রদেশ থেকে দুই যুবক উঠেছিলেন। উত্তরপ্রদেশ-সহ উত্তর ভারতের বেশির ভাগ রাজ্যে শৈত্যপ্রবাহের পরিস্থিতি চলছে। এমন পরিস্থিতিতে ট্রেনে উঠে ঠান্ডায় জবুথবু দুই যাত্রী আগুন পোহানোর ব্যবস্থা করলেন। ব্যাগ থেকে ঘুঁটে বার করে তাতে আগুন জ্বালান। তার পর হাত-পা সেঁকতে শুরু করেন।

ট্রেন আলিগড় স্টেশনে ঢোকার আগে এক লেভেল ক্রসিংয়ের কাছে গেটম্যান ট্রেনের কামরা থেকে ধোঁয়া বেরোতে দেখেন। ভেবেছিলেন ট্রেনে আগুন লেগেছে। সঙ্গে সঙ্গে তিনি আলিগড় স্টেশন ম্যানেজার এবং রেল আধিকারিকদের বিষয়টি জানান। সেই খবর পেয়েই আলিগড় স্টেশনে তড়িঘড়ি রেলের আধিকারিকরা এসে পৌঁছন। সম্পর্কক্রান্তি এক্সপ্রেসকে থামানো হয়। কিন্তু তখনও টের পাননি ওই দুই যুবক, তাঁদের জন্য কী অপেক্ষা করছে। ট্রেন থামতেই ওই কামরার কাছে পৌঁছন রেলের আধিকারিক এবং রেলপুলিশ। তাঁরা গিয়ে দেখেন দুই যুবক নিশ্চিন্তে আগুন পোহাচ্ছেন। তৎক্ষণাৎ তাঁদের আটক করা হয়। নেভানো হয় আগুনও। ওই কামরার যাত্রীদের দাবি, তাঁরা সকলেই ঘুমে আচ্ছন্ন ছিলেন। ফলে খেয়াল করেননি। যাঁরা খেয়াল করেছিলেন, তাঁরা প্রতিবাদ করেন। কিন্তু যুবকেরা তাতে কোনও কান দেননি।

রেলপুলিশ জানিয়েছে, ধৃত ওই দুই যুবকের নাম দেবেন্দ্র এবং চন্দন। তাঁরা ফরিদাবাদের বাসিন্দা বলে জানতে পেরেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE