Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

পশ্চিমবঙ্গের শ্রমিকের উপর হামলাকারী দুই জঙ্গি কাশ্মীরে গুলির লড়াইয়ে নিহত

সাম্প্রতিক সময়ে কাশ্মীরে একাধিক বার জঙ্গিদের নিশানা হয়েছেন ভিন্‌রাজ্যের শ্রমিকেরা। আল কায়দায় মতাদর্শে বিশ্বাসী আনসার গাজওয়াত-উল হিন্দের এতে ভূমিকা রয়েছে বলে পুলিশের দাবি।

কাশ্মীর জঙ্গিদমন অভিযানে সেনা।

কাশ্মীর জঙ্গিদমন অভিযানে সেনা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩০
Share: Save:

নিরাপত্তাবাহিনীর সঙ্গে লড়াইয়ে কাশ্মীরে উপত্যকায় নিহত দুই জঙ্গি। বুধবার রাতে জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগরের উপকণ্ঠে নওগাম এলাকার ঘটনা।

পুলিশ সূত্রের খবর, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই জঙ্গি সংগঠন আনসার গাজওয়াত-উল হিন্দের ডেরায় হানা দেয় নিরাপত্তা বাহিনী। এই সংগঠন কাশ্মীর উপত্যকায় সাম্প্রতিক কালে উল্লেখযোগ্য ভাবে তৎপরতা বাড়িয়েছে বলে গোয়েন্দা সূত্রের খবর। পুলিশ জানিয়েছে গুলির লড়াইয়ে নিহত দুই জঙ্গি, এজাজ রসুল নাজর এবং শাহিদ আহমেদ ওরফে আবু হামজা গাজওয়াতুল সক্রিয় সদস্য।

চলতি মাসের গোড়ায় মনিরুল ইসলাম নামে উত্তর দিনাজপুরের এক শ্রমিক পুলওয়ামায় গুলিবিদ্ধ হয়ছিলেন। এজাজ এবং শাহিদ ওই ঘটনার জন্য দায়ী বলে জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে।

সাম্প্রতিক সময়ে কাশ্মীর উপত্যকায় বেশ কয়েক বার জঙ্গিদের নিশানা হয়েছেন ভিন্‌রাজ্যের শ্রমিকেরা। আল কায়দায় মতাদর্শে বিশ্বাসী আনসার গাজওয়াত-উল হিন্দের জঙ্গিদের এ বিষয়ে সক্রিয় ভূমিকা রয়েছে বলে পুলিশের একটি সূত্র জানাচ্ছে, অন্য দিকে, পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের মদতে পুষ্ট জঙ্গি সংগঠনগুলির মূল নিশানা নিরাপত্তাবাহিনী এবং কাশ্মীরি পণ্ডিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Encounter Terroism Al Qaeda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE